রাজ্য বিভাগে ফিরে যান

সন্দেশখালিতে জাতীয় NIA ও CBI-র ‘অতিসক্রিয়তা’র অভিযোগ তুলে নির্বাচন কমিশনে চিঠি তৃণমূলের

April 27, 2024 | < 1 min read

সন্দেশখালিতে জাতীয় এনআইএ) ও সিবিআই’র ভূমিকা নিয়ে ‘অতিসক্রিয়তা’র অভিযোগ তুলে নির্বাচন কমিশনে অভিযোগ জানাল তৃণমূল কংগ্রেস

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সন্দেশখালিতে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) ও সিবিআই’র ভূমিকা নিয়ে ‘অতিসক্রিয়তা’র অভিযোগ তুলে নির্বাচন কমিশনে অভিযোগ জানাল তৃণমূল কংগ্রেস। শুক্রবার লোকসভা নির্বাচনের (Loksabha Election) দ্বিতীয় দফার ভোট গ্রহণের মাঝেই সন্দেশখালিতে গিয়ে অস্ত্রভাণ্ডার খুঁজতে নেমে পড়ে সিবিআই। তার পর কেন্দ্রীয় বাহিনী গেছে, এনএসজি কমান্ডোরা গিয়েছেন, তাদের বম্ব স্কোয়াড গিয়েছে। সঙ্গে আবার রোবট। দিনের শেষে বিবৃতি দিয়ে সন্দেশখালি থেকে বিপুল অস্ত্র উদ্ধারের খবরও জানায় কেন্দ্রীয় এজেন্সি।

এ ঘটনায় শুক্রবারই তীব্র প্রতিক্রিয়া জানিয়েছিল তৃণমূল (TMC)। এবার এব্যাপারে সিবিআইয়ের (CBI) বিরুদ্ধে নির্বাচ কমিশনে লিখিত অভিযোগ জানাল শাসকদল। দু’পাতার চিঠিতে কমিশনের কাছে শাসকদলের বক্তব্য, অভিযানের বিষয়ে রাজ্য পুলিশকে জানানো হল না, অথচ মিডিয়া পৌঁছে গেল! এবং দ্বিতীয় দফা ভোটের মাঝে মিডিয়াকে দিয়ে পরিকল্পিতভাবে তৃণমূলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা করা হল। চিঠিতে তৃণমূলের তরফে এও দাবি করা হয়েছে, তবু রাজ্য পুলিশ বোম্ব ডিসেপোজাল স্কোয়াডকে তৈরি রেখেছিল। কিন্তু এ ব্যাপারে রাজ্যের কাছে কোনও সহযোগিতাও চাওয়া হয়নি। অভিযানের পদ্ধতি নিয়েও প্রশ্ন তুলেছে শাসকদল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Election Commision of India, #bjp, #tmc, #CBI, #Sandeshkhali, #NSG

আরো দেখুন