রাজ্য বিভাগে ফিরে যান

মিডিয়ায় হিরো হওয়ার জন্য সরকার বিরোধী প্রোপাগান্ডা চালানোর দায়ে অভিজিৎকে বিঁধলেন ব্রাত্য

May 8, 2024 | 2 min read

নাম না করে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে আক্রমণ করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু‌

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এসএসসি মামলায় শীর্ষ আদালতের রায়ের পর, নাম না করে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে আক্রমণ করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু‌ (Bratya Basu)। মঙ্গলবার কৃষ্ণনগরে দলীয় প্রার্থী মহুয়া মৈত্রর সমর্থনে পথসভা করেন ব্রাত্য। সভার পর সাংবাদিক সম্মেলন করে তিনি বলেন,কেউ কেউ মিডিয়ার কাছে হিরো হওয়া ও পরবর্তীকালে বিজেপির প্রার্থী হওয়ার জন্য যেভাবে সরকার বিরোধী প্রোপাগান্ডা চালিয়েছিল। সুপ্রিম কোর্টের এই রায় স্পষ্টতই তাঁর বিরুদ্ধে যাচ্ছে। তিনি আরও বলেন, তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) এর জন্য কৃতজ্ঞতা জানাবেন। তিনি আগাগোড়াই এই যোগ্য চাকরিহারাদের পাশে ছিলেন‌। ভোটের সঙ্গে এই রায়ের কোনও সম্পর্ক নেই বলেই তিনি জানান।

ব্রাত্য বলেন, যোগ্য শিক্ষকরা এতদিন লড়াই চালিয়েছেন, তাঁরা ভেঙে পড়বেন না। আজ প্রমাণিত হয়েছে সত্যমেব জয়তে। এটা একটা আইনি প্রক্রিয়া। এতে তাঁরা অত্যন্ত আত্মবিশ্বাসী ছিলেন বলেও জানান ব্রাত্য। শিক্ষামন্ত্রীর দাবি, ভারতের যে’সব জায়গায় বিজেপি (BJP) বিরোধী সরকার রয়েছে সেখানে কোর্টকে হাতিয়ার করে সেখানকার সরকারকে হেনস্থা করা হচ্ছে। সে’সব আদালতের অনেকেই সুপ্রিম কোর্টে যাওয়ার জন্য বা বিজেপির প্রার্থী হওয়ার জন্য, সরকারকে নানাভাবে অপদস্ত করছে বলে জানান তিনি। তিনি আরও বলেন, আজকের রায় সুপ্রিম কোর্ট প্রমাণ করে দিয়েছে বিচারের বাণী নীরবে নিভৃতে কাঁদে না। বিচারের বাণী সজোরে সোচ্চারে নিপীড়িতদের পাশে দাঁড়ায়।

নিয়োগ মামলায় এসএসসির নানান কথাকে বিকৃত করা হয়েছে, বুধবার সাংবাদিক সম্মেলন করে এসএসসি (SSC) সমস্ত কিছু পরিষ্কার করবে বলেও ব্রাত্য জানান। তিনি বলেন, একবারও ভেবে দেখা হয়নি এসএসসির যিনি বর্তমান চেয়ারম্যান তিনি সেই সময়ে দায়িত্বে ছিলেন না। তাই তাঁর লুকোনোরও কোনও দায় নেই। উপরমহল থেকে কোনও নির্দেশও ছিল না। ব্রাত্য বসু বলেন, এই দায় যাঁদের, শিক্ষাদপ্তরের একটা বড় অংশ বর্তমানে কারাবাস করছেন। তাই আগামী দিনে নতুন কোনও নিয়োগ করলে তা সম্পূর্ণ স্বচ্ছভাবে ও মেধার ভিত্তিতে হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Bratya Basu, #Education Minister, #Abhijit Gangopadhyay

আরো দেখুন