কলকাতা বিভাগে ফিরে যান

গ্যালিফ স্ট্রিটে ফুটপাত-রাস্তা দখলকারীদের সরানোর উদ্যোগ প্রশাসনের

July 1, 2024 | < 1 min read

গ্যালিফ স্ট্রিটে ফুটপাত-রাস্তা দখলকারীদের সরানোর উদ্যোগ প্রশাসনের

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গ্যালিফ স্ট্রিটে ফুটপাত-রাস্তা দখলকারী ব্যবসায়ীদের স্থানান্তরের উদ্যোগ নিল প্রশাসন। আগে হকারদের জন্য বাজার কমপ্লেক্স তৈরি করা হয়েছিল, কিন্তু বাম জমানায় প্রশাসনিক ব্যর্থতার কারণে সেখানে হকারদের স্থানান্তরিত করা যায় নি। ধীরে ধীরে বাজার কমপ্লেক্সটি শ্রমিক আবাসনে পরিণত হয়।

বছরের পর বছর ধরে গ্যালিফ স্ট্রিটের রাস্তা ও ফুটপাত দখল করে চলে আসছে পাখি, গাছ, মাছ, মাছের খাবার, কুকুর, ফুল ইত্যাদির বাজার। এবার সেই ফুটপাত ও রাস্তা দখলকারীদের সরানোর উদ্যোগ শুরু হয়েছে।

স্থানীয় বাসিন্দারা গ্যালিফ স্ট্রিটের বেআইনি বাজার নিয়ন্ত্রণের দাবি জানিয়েছে। যানজট, দমকল গাড়ির চলাচল ব্যাহত, দুর্ঘটনার ঝুঁকি বৃদ্ধি ইত্যাদি সমস্যার কথা উল্লেখ করছেন তারা।

স্থানীয় বাসিন্দাদের মতে, বিক্রেতা ও পুর কর্তৃপক্ষের মধ্যে আলোচনার মাধ্যমে সমাধানে পৌঁছানোর জরুরি। সপ্তাহে দু’দিন বাজার বসার ফলে যানজট, দমকল গাড়ির চলাচল ব্যাহত হওয়ার সমস্যা রয়েছে। বিক্রেতারা তাদের দীর্ঘদিনের জায়গা থেকে উচ্ছেদের বিরোধীতা করছেন। স্থানীয় কাউন্সিলর আশ্বাস দিয়েছেন, গ্যালিফ স্ট্রিটের রাস্তা দখলকারী হকারদের বাজার কমপ্লেক্সে দ্রুত স্থানান্তরিত করা হবে। তার আগে বিল্ডিংটিতে ব্যবসার উপযোগী করে Renovate করা প্রয়োজন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Galiff street, #Hocker Market, #Hocker

আরো দেখুন