কলকাতা বিভাগে ফিরে যান

বাংলাদেশের রোগীদের চিকিৎসা করিয়ে এক বছরের কম সময়ে ১০ লক্ষ টাকা আয় করল কলকাতা মেডিক্যাল কলেজ

July 23, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সরকারের নয়া নীতি অনুযায়ী মেডিক্যাল ভিসা ও পাসপোর্ট নম্বর নথিভুক্ত করে বহু বিদেশির (মূলত বাংলাদেশের রোগীদের) চিকিৎসা করাচ্ছে কলকাতা মেডিক্যাল কলেজ। আর তাতে প্রায় ১০ লক্ষ টাকা আয় করল মেডিক্যাল কলেজ।

৬ অক্টোবর থেকে শুরু হয়েছে বিদেশি রোগীদের আউটডোর-ইনডোর-ডে কেয়ার চিকিৎসা। সপ্তাহখানেক হল এই প্রতিবেশী রাষ্ট্রের অস্থির পরিস্থিতি। কিন্তু তার আগেও মেডিক্যালে এসে চিকিৎসা করিয়ে গিয়েছেন বাংলাদেশি রোগীরা। ৮ জুলাই পর্যন্ত মেডিক্যাল থেকে সরকারিভাবে চিকিৎসা পেয়েছেন ৫৫ জন বাংলাদেশি নাগরিক। যশোর, খুলনা, বরিশাল, ঢাকা সহ বিভিন্ন জেলা থেকে এসেছেন রোগীরা। রেখারানি সাহা, বেগম খাতুন, সৌরভ বিশ্বাস, আহিরচন্দ্র কীর্তনিয়া, টিপু চৌধুরীর মতো ‘বিদেশি’ রোগীদের সুবাদে রাজ্যের কোষাগারে মাত্র ৯ মাসে জমা হয়েছে ৯ লক্ষ ৪০ হাজার ৯৯ টাকা।

মেডিক্যাল সূত্রের খবর, প্রতিবেশী দেশের বেশিরভাগ রোগীই এসেছেন মূলত দু’ধরনের ব্যয়সাপেক্ষ চিকিৎসা কিছুটা সস্তায় করাতে। একটি হল উন্নত মানের ক্যান্সার চিকিৎসা। অন্যটি হল হার্টের অ্যাঞ্জিওপ্ল্যাস্টি-বাইপাসের মতো ব্যয়বহুল চিকিৎসা। অর্থো, নেফ্রো, সার্জারি বিভাগেও কেউ কেউ এসেছেন জটিল অপারেশন সারতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Bangladesh, #patients, #calcutta medical college, #Medical College Kolkata

আরো দেখুন