রাজ্য বিভাগে ফিরে যান

চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহারের দাবিতে আদালতের দ্বারস্থ ডাক্তার

August 20, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আরজি করের ঘটনার প্রতিবাদে সরকারি হাসপাতালের চিকিৎসকরা আন্দোলনে শামিল হয়েছেন। জুনিয়র ডাক্তারদের লাগাতার কর্মবিরতি চলছে। এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন চিকিৎসক কুণাল সাহা। ওই চিকিৎসকের দাবি, সুপ্রিম কোর্টের নির্দেশিকা না-মেনে কর্মবিরতি করছেন চিকিৎসকরা। তাঁদের অবিলম্বে কাজে ফেরার নির্দেশ দেওয়ার দাবিতে হস্তক্ষেপ করুক আদালত। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যর ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করে কুণাল সাহা বলেন, ‘কর্মবিরতির জেরে হাসপাতালগুলিতে রোগীদের চিকিৎসায় ব্যাপক প্রভাব পড়ছে। অসহায় রোগীদের মৃত্যু পর্যন্ত হচ্ছে। এই কর্মবিরতি সুপ্রিম কোর্টের নির্দেশের পরিপন্থী। তাই অবিলম্বে চিকিৎসকদের কাজে ফেরার নির্দেশ দিক আদালত।’

মামলা দায়েরের অনুমতি দিয়েছে ডিভিশন বেঞ্চ। আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের দাবি, হাসপাতালের জরুরি পরিষেবার উপর কোনও প্রভাব পড়ছে না। সিনিয়র চিকিৎসকরা পরিষেবা চালু রেখেছেন।

কর্মবিরতি প্রত্যাহার করে চিকিৎসকদের কাজে ফেরার অনুরোধ করেছিলেন খোদ প্রধান বিচারপতি। তিনি বলেছিলেন, ‘ঘটনার অভিঘাতে চিকিৎসকদের এই অনুভূতির বহিঃপ্রকাশ স্বাভাবিক। তবে এই পবিত্র পেশায় রোগীদের প্রতি চিকিৎসকরা তাঁদের দায়িত্ব অস্বীকার করতে পারেন না। বিশেষত সরকারি হাসপাতালে চিকিৎসা করাতে আসা সমাজের প্রান্তিক শ্রেণির মানুষের কথা তাঁদের ভাবতেই হবে।’ দেশের শীর্ষ আদালত, আজ চিকিৎসকদের কাজে ফেরার আবেদন জানিয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Kolkata High Court, #doctors strike

আরো দেখুন