দেশ বিভাগে ফিরে যান

টিফিনে বিরিয়ানি নিয়ে যাওয়ার জের, যোগীরাজ্যে বহিষ্কার কিন্ডার গার্ডেন পড়ুয়া

September 7, 2024 | < 1 min read

টিফিনে বিরিয়ানি, ছবি সৌজন্যে: জোমাটো

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: টিফিনে বিরিয়ানি নিয়ে আসায় পাঁচ বছরের এক ছাত্রকে বহিষ্কার করা হল যোগীরাজ্যে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের আমরোহা জেলার হিল্টন কনভেন্ট স্কুলে। বৃহস্পতিবার শিক্ষক দিবসের দিনে সমাজ মাধ্যমে ভাইরাল হয়েছে ঘটনার ভিডিও। ভিডিওর সত্যতা যাচাই করেনি দৃষ্টিভঙ্গি।

ভিডিও দেখা যাচ্ছে, ওই ছাত্রের মা স্কুলের অধ্যক্ষের মুখোমুখি দাঁড়িয়ে আছেন। অধ্যক্ষকে বলতে শোনা যাচ্ছে, “আপনার ছাত্র ক্রমাগত আমিষ খাবার নিয়ে আসছে”। তিনি আরও বলছেন,”আপনার সন্তান বলছে যে সে সবাইকে আমিষ খাবার খাওয়াতে বাধ্য করে ইসলামে দীক্ষিত করতে চায়।” ছাত্রটির দিকে তাকিয়ে তিনি বলেন, “ও হিন্দুদের মন্দিরগুলো ধ্বংস করতে চায়।” ওই মহিলা বলেন, তাঁর ছেলে গত তিন মাস ধরে অভিযোগ করে আসছে ক্লাসের ছাত্ররা শুধু “হিন্দু-মুসলিম” করছে। উত্তরে অধ্যক্ষ বলেন,”আপনি তাকে এটা শেখাচ্ছেন।” অধ্যক্ষ আরও বলেন,”আমি আর পড়াতে চাই না। আমরা ওকে বহিষ্কার করেছি।” মহিলার অভিযোগ তাঁর ছেলেকে সকাল থেকে ক্লাসে বসতেই দেওয়া হয়নি।

স্থানীয় জেলাশাসকের কাছে অভিযোগ দায়ের হয়েছে। তিনটি সরকারি স্কুলের অধ্যক্ষদের নিয়ে একটি তদন্ত দল গঠন করা হয়েছে। তিন দিনের মধ্যে তাদের তদন্তের রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Biriyani, #Uttar Pradesh, #private schools

আরো দেখুন