খেলা বিভাগে ফিরে যান

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের পর শ্রীলঙ্কাকে হারাল ভারত

October 9, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের পর শ্রীলঙ্কাকে হারাল ভারত। বুধবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচে শ্রীলঙ্কা ৯০ রানে অলআউট হয়ে যায়। ফলে টিম ইন্ডিয়া শেষপর্যন্ত ৮২ রানে জয়লাভ করেছে। সেইসঙ্গে এই টুর্নামেন্টে সেমিফাইনালের রাস্তা ভারতের সামনে অনেকটাই চওড়া হয়ে গেল। আর শ্রীলঙ্কার সামনে শেষ চারের দরজা বন্ধ হয়ে গেল।

এদিনের এই জয়ে বড় ভূমিকা নিলেন ভারতের দুই তারকা হরমনপ্রীত কউর ও স্মৃতি মন্ধানা। দু’জনেই ব্যাট হাতে অর্ধশতরান করলেন। বিশ্বকাপে ভারতের যা অবস্থা তাতে প্রতিটি ম্যাচ জিততে হবে তাদের। শুধু জিতলেই হবে না, বড় ব্যবধানে জিততে হবে। সেটা জানতেন মন্ধানারা। সেই কারণে দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন হরমনপ্রীত। শুরুটা ভাল করেন মন্ধানা ও শেফালি বর্মা। প্রথম দুই ম্যাচে রান পাননি মন্ধানা। এই ম্যাচে জবাব দিলেন তিনি। ভারতের দুই ওপেনার দ্রুত রান করছিলেন। ১২.৪ ওভারে ৯৮ রানের জুটি হয় তাঁদের মধ্যে। ৩৭ বলে অর্ধশতরান করেন মন্ধানা। তার পরেই রান আউট হয়ে যান তিনি।

পরের বলেই ৪৩ রানের মাথায় আউট হন শেফালি। পর পর দুই উইকেট পড়লেও ভারতের রান তোলার গতি কমতে দেননি হরমনপ্রীত। এই ম্যাচে দেখা গেল কেন এখনও এই ফরম্যাটে অন্যতম বিধ্বংসী ব্যাটার ধরা হয় তাঁকে। মাত্র ২৭ বলে ৫২ রানের ইনিংস খেলেন অধিনায়ক। আটটি চার ও একটি ছক্কা মারেন তিনি। তাঁর ব্যাটে ভর করে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭২ রান করে ভারত।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট পড়তে শুরু করে শ্রীলঙ্কার। নিজের দ্বিতীয় বলেই উইকেট নেন রেণুকা সিংহ ঠাকুর। সেই শুরু। অধিনায়ক চামারি আতাপাত্তুর উপর ভরসা ছিল শ্রীলঙ্কার। সেই তিনিও মাত্র ১ রান করে শ্রেয়াঙ্কা পাতিলের বলে আউট হন। নতুন বলে রেণুকা ও শ্রেয়াঙ্কা যে কাজ শুরু করেছিলেন, পুরনো বলে তা শেষ করেন অরুন্ধতী রেড্ডি ও আশা শোভনা। তাঁদের সামনে শ্রীলঙ্কার কোনও ব্যাটার দাঁড়াতে পারেননি। শেষ পর্যন্ত ১৯.৫ ওভারে ৯০ রানে অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা।

TwitterFacebookWhatsAppEmailShare

#srilanka, #Women's cricket, #India

আরো দেখুন