প্রযুক্তি বিভাগে ফিরে যান

গেম ডাউনলোড করার কয়েকটি জনপ্রিয় ওয়েবসাইট

March 2, 2020 | 2 min read

এই  প্রজন্ম গেম খেলতে ভালোবাসে। প্রায় সব জায়গাতেই মোবাইল হাতে গেম খেলতে দেখা যায় তাদের। অ্যান্ড্রোয়েড প্লে-স্টোর বা আইফোনের অ্যাপ স্টোর থেকে তারা বেশীরভাগ গেম ডাউনলোড করে থাকেন। কিন্তু, এমন কিছু গেম আছে, যা প্লে-স্টোরে পাওয়া যায় না। তাই তখন থার্ড পার্টি ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হয়। 

থার্ড পার্টি ওয়েবসাইটের আরেকটি সুবিধা হল, এখান থেকে গেমের apk ও ডেটা ফাইল মেমরি কার্ডে ডাউনলোড করা যায়। ব্যবহারকারী পরে চাইলে তা ইনস্টল করতে পারেন। সেরকমই কয়েকটি জনপ্রিয় সাইটের কথা এখানে তুলে ধরা হল —

১) গেট জার: এই সাইট এক সময় জাভা পরিচালিত ফোনের গেম ডাউনলোডের জন্য জনপ্রিয় ছিল। তাই নামের সঙ্গে জার শব্দটি যোগ রয়েছে। এখন যেহেতু অ্যান্ড্রোয়েড আর আইওএসের যুগ, তাই অ্যান্ড্রোয়েড ফোনের গেম পাওয়া যায় এই সাইটে।

২) এপিকে পিওর: ২০১৪ সালে চালু হওয়ার পর থেকে এই সাইটের জনপ্রিয়তা দ্রুত বৃদ্ধি পেয়েছে। এখানে ট্রাস্টেড আইকন যুক্ত সমস্ত গেম নিশ্চিন্তে ডাউনলোড করতে পারবেন।

৩) অ্যাপটোইড: বেশ জনপ্রিয় ওয়েবসাইট। এখান থেকে গেম ডাউনলোড হয়েছে প্রায় ৭ বিলিয়ন। এখানে অ্যাপ কয়েন নামে ক্রিপ্টোকারেন্সি রয়েছে, যেখান থেকে গেম প্রস্তুতকারকরা টাকা পান। এখানে মোবাইল ও কম্পিউটারের জন্য আলাদা ওয়েবসাইট ইন্টারফেস রয়েছে। ফলে ব্রাউজিংয়ে খুব ভালো হয়।

৪) আপ টু ডাউন: ২০০২ সালে স্পেনে প্রতিষ্ঠিত হয় সংস্থাটি। এখানে একদম নিত্যনতুন ও ভাইরাস মুক্ত গেম পাওয়া যায়। এদের ওয়েবসাইটটি একদম প্লে-স্টোরের আদলে সাজানো। গেম ডাউনলোডের পর রিভিউ ও রেটিং দেওয়ারও সুবিধা থাকছে এখানে।

৫) মোবাইল নাইন: এটাও খুব জনপ্রিয় ওয়েবসাইট। এখানে ফোনের মডেল অনুযায়ী গেম ডাউনলোড করতে পারা যায়। ওয়েবসাইটে ঢুকে প্রথমে ফোনের নাম ও মডেল নম্বর দিতে হবে। তারপর সেই ফোনে কোন গেম সাপোর্ট করবে তা দেখতে পাবেন। সেইমতো গেম ডাউনলোড করতে পারবেন।

৬) মব: এই ওয়েবসাইটে একইসঙ্গে অ্যান্ড্রোয়েড এবং আইওএসের গেম পাওয়া যায়। এখানে গেম খুঁজে পেতে একজন গেমপ্রেমীকে খুব একটা কষ্ট করতে হবে না। এছাড়া নিজস্ব সার্চ অপশন খুবই শক্তিশালী।

TwitterFacebookWhatsAppEmailShare

#technology, #GAMES, #GETJAR, #ApkPure

আরো দেখুন