দেশ বিভাগে ফিরে যান

স্বামীর সঙ্গে অশান্তি, ৫ সন্তানকে গঙ্গায় ছুঁড়ে ফেলল মা

April 13, 2020 | 2 min read

মারণ ভাইরাসের সংক্রমণ আটকাতে চলছে লকডাউন। এর জেরে, খাদ্য সংকট দেখা দিয়েছে। কাজে যাওয়াও বন্ধ হয়ে গিয়েছে। খিদের জ্বালা সহ্য করতে না পেরে পাঁচ সন্তানকে গঙ্গায় (Ganga River) ভাসিয়ে দিলেন মা। রবিবার মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ভাদোহি জেলায়। জেঘাঙ্গিরাবাদের ওই মহিলাকে গ্রেপ্তার করেছে পুলিশ। অফিসার রামবদন সিংহ জানিয়েছেন, সন্তানদের গঙ্গায় ফেলে দেওয়ায় মহিলা মঞ্জু যাদবকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, স্বামী মৃদুল যাদবের সঙ্গে বছর খানেক ধরেই তাঁর বনিবনা নেই। পারিবারিক অশান্তি লেগেই ছিল। সেই কারণেই সম্ভবত ওই মহিলা এমন মারাত্মক সিদ্ধান্ত নিয়েছেন। শনিবার রাতে স্বামীর সঙ্গে বচসার পরেই মহিলা এই কাণ্ড ঘটান।

৫ সন্তানকে গঙ্গায় ছুঁড়ে ফেলল মা। সংগৃহীত চিত্র

স্থানীয়দের দাবি, লকডাউনে খাবারের অভাবেই এই সিদ্ধান্ত নেন মঞ্জুদেবী। তবে পুলিশ এই দাবি মানতে নারাজ। থানা সূত্রে দাবি করা হয়েছে, যে পারিবারিক গোলমালের জেরেই এই ঘটনা ঘটেছে। মহিলা গঙ্গার পারেই থাকেন। রবিবার সকালে তিনি নিজেই গ্রামের লোকেদের এমন কাণ্ডের কথা জানিয়েছেন। পুলিশ জানিয়েছে, ওই মহিলা যেখানে সন্তানদের ফেলেছেন সেই জায়গায় গঙ্গা অত্যন্ত গভীর। তবে খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই স্থানীয়রা পুলিশকে জানান। তড়িঘড়ি বিপর্যয় মোকাবিলা বাহিনী ও ডুবুরিদের খবর দিয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজ শুরু হলেও এখনও বাচ্চাদের কোনও সন্ধান মেলেনি।

করোনা লকডাউনে সবথেকে ক্ষতিগ্রস্ত দেশের গরিব মানুষ। তাদের একটা বড় অংশের মানুষের আয়ের পথ বন্ধ হয়ে গিয়েছে। ঘরে ঘরে তীব্র হচ্ছে দারিদ্র। এই দুর্দিনে সরকারের করনীয় সম্পর্কে সম্প্রতি একটি সুস্পষ্ট দিশা দেখিয়েছিলেন বিশিষ্ট অর্থনীতিবিদ এবং ভারতীয় রিজার্ভ ব্যাংকের প্রাক্তন গভর্নর রঘুরাম রাজন। কেন্দ্রের মোদী সরকারের প্রতি তাঁর পরামর্শ ছিল, এই মুহূর্তে সরকারি অর্থ খরচের ক্ষেত্রে গরিবদের অগ্রাধিকার দিতে হবে। এই সময় দেশের গরিবরা যে কতটা সঙ্গীন পরিস্থিতিতে আছে, তা এই ঘটনাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Coronavirus, #Lockdown, #Mother, #ganga river

আরো দেখুন