প্রযুক্তি বিভাগে ফিরে যান

ভিডিও পোস্ট কি করে নিখুঁত করবেন? জেনে নিন টিপস

April 25, 2020 | < 1 min read

সোস্যাল মিডিয়ায় কোন ভিডিও পোস্ট করেছেন? কিন্তু লাইক বা ভিউ কিছুই পাচ্ছেন না? তাহলে জেনে নিন কি কি করলে আপনার পোস্ট করা ভিডিও আরো উন্নত মানের হবে এবং লোকের নজর কাড়বে।

প্রথমেই জেনে নেওয়া দরকার আপনার ভিডিওর কন্টেন্ট যেন হয় চাঁচা ছোলা। যা বলার বেশি ভূমিকা না করে প্রথমাই বলে ফেলুন। কন্টেন্ট এতো আকর্ষণীয় করুন যা মানুষ দেখতে বাধ্য হবে।

ফেসবুক লাইভ বা আপনার গাওয়া গান বা অন্য কোনও প্রতিভার প্রদর্শন করতে চাইলে কোন দামী ফোনের প্রয়োজন নেই। আপনার হাতের অ্যান্ড্রয়েড ফোনই যথেষ্ট। বরং ফোন নিজে থেকে আপনাকে ফোকাস করে নেবে।

জোড় দিন সাউন্ড কোয়ালিটিতে। দর্শক খারাপ শব্দের ভিডিও একদম পছন্দ করে না। খরচ করতেই হলে তা করুন মাইক্রোফোনে। কলকাতায় ৮০০-১৫০০ টাকার মধ্যে কাজ চালানোর মতো ল্যাপেল পেয়ে যাবেন। এতে রেকর্ডিং –এর মান খানিকটা হলেও বাড়বে।

সরাসরি ক্যামেরা বা মোবাইলের লেন্সের দিকে তাকান। কথা বললে তো অবশ্যই গান করলেও মাঝে মাঝেই তাকানো উচিৎ। লেন্স ছেড়ে অন্যদিকে তাকালে দর্শকরা নিজেদের অপ্রয়োজনীয় মনে করবেন।

ক্যামেরার সামনে আসা এবং স্বচ্ছন্দে নিজের কথা বলা বা প্রতিভা তুলে ধরার জন্যে করুন বার বার অনুশীলন। এর কোন বিকল্প নেই। প্রথম ভিডিও খুব ভালো না হলেও বার বার প্র্যাকটিসে পরের ভিডিওগুলি অবশ্যই ভালো হবে।

নির্দিষ্ট সময় অন্তর ভিডিও পোস্ট করুন। একটা ভিডিও করেই ক্ষান্ত হল্র ফলোয়ার পাওয়ার আশা জলে। তাই লাইভ করুন, শর্ট ভিডিও করুন যা খুশি করুন, কিন্তু দর্শকদের সংস্পর্শে থাকুন। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Social Media, #video

আরো দেখুন