প্রযুক্তি বিভাগে ফিরে যান

জিওতে এবার বিনিয়োগ করবে ভিস্তা ইক্যুইটি পার্টনার্স

May 9, 2020 | < 1 min read

ফেসবুক এবং সিলভার লেকের পর আবার বিনিয়োগ ঘরে তুলতে চলেছে মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ডিজিটাল শাখা জিও।  মার্কিন সংস্থা ভিস্তা ইক্যুয়িটি পার্টনার্স জিওর ২.৩২ শতাংশ শেয়ার কিনতে চলেছে বলে শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে জিও। ভিস্তার বিনিয়োগের পরিমাণ ১১ হাজার ৩৬৭ কোটি টাকা। 

এই বিনিয়োগের সঙ্গেই জিওতে তৃতীয় বৃহত্তম অংশীদার হতে চলেছে ভিস্তা। জিওতে সবচেয়ে বেশি অংশীদারিত্ব রয়েছে প্রতিষ্ঠাতা সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের। ৪৩ হাজার ৫৭৪ কোটি টাকা বিনিয়োগ করে জিওর ৯.৯৯ শতাংশ অংশীদারিত্ব  কিনেছে ফেসবুক। এরপরেই রয়েছে ভিস্তা। 

কয়েক সপ্তাহের মধ্যে বিপুল বিনিয়োগ ঘরে তুলে স্বাভাবিকভাবে উচ্ছ্বসিত জিও। ভিস্তার বিনিয়োগের সঙ্গে সঙ্গে জিওর ইক্যুয়িটি ভ্যালু বেড়ে ৪.৯১ লক্ষ কোটি টাকা এবং এন্টারপ্রাইজ ভ্যালু ৫.১৬ লক্ষ কোটি টাকা দাঁড়িয়েছে বলে শুক্রবার সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। 

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ডিজিটাল শাখা জিও ব্রান্ডের অধীনে রয়েছে একাধিক  অ্যাপ, ডিজিটাল ইকোসিস্টেম এবং হাইস্পিড ডেটা কানেকটিভিটি প্লাটফর্ম। জিওর গ্রাহক সংখ্যা ৩৮ কোটি ৮০ লক্ষ। 

অন্যদিকে, বিশ্বের পঞ্চম বৃহত্তম সফটওয়্যার সংস্থা ভিস্তার বিনিয়োগের পরিমাণ পাঁচ হাজার ৭০০ কোটি ডলার। ভারতেও ভিস্তার ১৩ হাজার কর্মী রয়েছে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#reliance jio, #vista, #business partnership

আরো দেখুন