প্রযুক্তি বিভাগে ফিরে যান

লকডাউনে সময় কাটাতে স্মার্টফোনই ভরসা 

May 17, 2020 | < 1 min read

কেউ গান শুনছেন। কেউ গেম খেলছেন। কারও পছন্দ ইউটিউব। আবার কেউ বা এই মওকায় পুরোনো সম্পর্কগুলি ঝালিয়ে নিচ্ছেন। লকডাউনের ফলে জরুরি পরিষেবা বাদ দিয়ে অনেকেই আপাতত ছুটিতে। 

বাকিদের জন্য ওয়ার্ক ফ্রম হোমের ব্যবস্থা করে দিয়েছে একাধিক সংস্থা। বাড়িতে বসে বসে সময় কাটাতে তাই এক একজন, এক এক রকম কাজে সময় দিচ্ছেন। আর লকডাউনের ফলে হাতে পাওয়া অফুরন্ত সময় কাটাতে সকলেরই ভরসা স্মার্টফোন।

করোনা নিয়ে লকডাউনের জন্য গৃহবন্দী হোক বা হোম কোয়ারেন্টাইন, স্মার্টফোনের ওপর নির্ভর করেই সময় কাটাচ্ছেন সাধারণ মানুষ। কেউ স্মার্টফোনে সিনেমা দেখছেন। আবার কেউ সোশ্যাল মিডিয়ায় নানারকম সচেতনতামূলক বার্তা ছড়িয়ে দিচ্ছেন। আবার কেউ অনলাইনেই বইপত্র ও নানা রকম তথ্য পড়ছেন। এইভাবেই নতুন জীবনযাপনের সঙ্গে অভ্যস্ত হচ্ছে মানুষ।

লকডাউনে সময় কাটাতে স্মার্টফোনই ভরসা

অন্যদিকে স্মার্টফোন নিয়ে উল্টো মতও রয়েছে। এখন বাড়ির সব সদস্যরা বাড়িতেই রয়েছে। সবার সঙ্গে কথা বলে, কাজ করে সময় কেটে যাচ্ছে। তাই এই সময় স্মার্টফোন একটু কমই ব্যবহার করছেন কেউ কেউ।

স্মার্টফোনের সাহায্যে যেমন ভালো ভালো কাজ হয়। তেমনি সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের গুজব ছড়িয়ে পড়ছে। এগুলিকে রুখতে মানুষকেই আগে সচেতন হতে হবে। গুজব বন্ধ করে সচেতনতার বার্তা ছড়িতে দিতে হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#lock down, #Smartphone

আরো দেখুন