দেশ বিভাগে ফিরে যান

বিমান পরিষেবা চালু হওয়ার ২৪ ঘণ্টা আগেও বিভ্রান্তি চরমে

May 24, 2020 | < 1 min read

২৫ জুন চালু হতে চলেছে বিমান পরিষেবা। লকডাউনের চতুর্থ দফায় এই পরিষেবা চালু হওয়া ঘিরেও বিভ্রান্তি চরমে। ২৫ জুন থেকে গোটা দেশ জুড়ে বিমান পরিষেবা চালু হওয়ার কথা ছিল। তবে তার ২৪ ঘণ্টা আগেও দেশের বিভিন্ন রাজ্যের অবস্থান ঘিরে ব্যাপক জটিলতা চালু হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিমান পরিষেবা চালু হওয়ার কার্যত ১ দিন আগে আম্পানের সাম্প্রতিক পরিস্থিতির হিসাবে রাজ্যে বিমান ঢুকতে বা উড়তে দেওয়ার বিপক্ষে মত পেশ করেছেন। এই নিয়ে তিনি কেন্দ্রের কাছে আর্জিও জানাতে চলেছেন বলে জানা যায় শনিবার। ফলে ২৩ মে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সিদ্ধান্তের পর ২৪ মে সকাল (৯ টা)পর্যন্ত কোনও নির্দেশিকা এখনও জানায়নি কেন্দ্র।

তামিলনাড়ু বিমান পরিষেবা চালু হওয়া খবরের পর থেকেই কেন্দ্রের অবস্থান নিয়ে ক্ষুব্ধ। বিজেপির শরিকদল এআইডিএমকে শাসিত এই রাজ্য ৩ দিন আগেই কেন্দ্রকে সেরাজ্যে বিমান পরিষেবা চালু না করার বার্তা দেয়। যদিও তাতে কোনও সাড়া দেয়নি কেন্দ্র এখনও পর্যন্ত। মহারাষ্ট্র সরকার জানিয়ে দিয়েছে সেরাজ্যে ৩১ মে পর্যন্ত কোনও বিমান পরিষেবা চালু হবে না ।

আড়াই মাস লকডাউনের পর ২৫ জুন থেকে বিমান পরিষেবা চালু করার কথা। তার প্রেক্ষাপটে রাজ্যগুলির বার্তার সাপেক্ষে অসামরিক বিমান পরিষেবা মন্ত্রক ২৪ ঘণ্টা আগেও কিছু জানায়নি। এমন অবস্থায় যে সমস্ত যাত্রীরা টিকিট কেটেছেন , তাঁরা প্রবল বিপাকে রয়েছেন। কেন্দ্র-রাজ্য জটিলতার মধ্যে যাত্রীদের অবস্থা নাকাল।

TwitterFacebookWhatsAppEmailShare

#civil aviation, #flight service, #hardeep s puri, #plane

আরো দেখুন