দেশ বিভাগে ফিরে যান

দুই মাস পর চালু হল বিমান পরিষেবা, বাংলায় ২৮শে মে

May 25, 2020 | < 1 min read

প্রায় ২ মাস পর দেশে আজ চালু হল বিমান পরিষেবা। সকাল থেকেই দেশের বিভিন্ন বিমানবন্দরে রয়েছে বিমান চলাচল ঘিরে তৎপরতা। যাত্রী সংখ্যায় সেভাবে প্রবল ভিড় লক্ষ্য না করা গেলেও, বিমান কর্মীদের মধ্যে দেখা গিয়েছে কাজে যোগ দেওয়ার উৎসাহ।

অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গ বাদে আজ দেশের বিভিন্ন জায়গা থেকে চালু হচ্ছে বিমান পরিষেবা । আম্পানের জেরে এই দুই রাজ্যে পরে চালু হবে পরিষেবা। পশ্চিমবঙ্গে ২৮ মে থেকে চালু হবে বিমানেপর উড়ান ও অবতরণ। জানা গিয়েছে, কেন্দ্রের ‘উড়ান স্কিম’ এর আওতায় চলবে এই পরিষেবা।

রাজ্যে ২৫-২৭ মে পর্যন্ত বিমান চলাচল বন্ধ থাকবে। তবে তার পর থেকে চালু হবে বিমান। প্রতিদিন রাজ্যে ২০ টি করে বিমান চলাচল করবে বলে জানা গিয়েছে। তবে সমস্ত যাত্রীর জন্য হোম কোয়ারেন্টাইন আবশ্যিক বলে খবর।

বিমানকর্মীদের এবার থেকে পিপিই স্যুট পরে বিমান পরিষেবা চালু করতে হবে। এমনই নিয়ম বলে দিয়েছে কেন্দ্র। সঙ্গে সঙ্গে গোটা বিমানবন্দর স্যানিটাইজ করে তারপর বিমান চলাচল করার সিদ্ধান্তের কথাও কেন্দ্রীয় সরকার জানিয়েছে। আর সেই মতো আজ থেকে পরিষেবা চালু হয়েছে। বিমানবন্দরে জোরকদমে চলছে থার্মাল স্ক্রিনিং। কেন্দ্রীয় সরকারের আরোগ্য সেতু অ্যাপ আবশ্যিক বিমান পরিষেবায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#flight service, #plane, #flights, #civil aviation

আরো দেখুন