প্রযুক্তি বিভাগে ফিরে যান

জুনেই ভারতে আসছে অপো ফাইন্ড এক্স২ সিরিজ

June 13, 2020 | 2 min read

চলতি বছর মার্চে ফ্ল্যাগশিপ সিরিজে দুটি নতুন স্মার্টফোন নিয়ে এসেছিল অপো। ইউরোপে লঞ্চ হয়েছে অপো ফাইন্ড এক্স২ প্রো এবং ফাইন্ড এক্স২। ১৭ই জুন ভারতে আসছে এই ফোনগুলি। 

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই কথা জানিয়েছেন চিনের কোম্পানিটি।  দুই ফোনেই আছে ১২০Hz আলট্রা ভিশন হোল-পাঞ্চ ডিসপ্লে। অপো ফাইন্ড এক্স২ প্রোতে রয়েছে পেরিস্কোপ ডিজাইনের ক্যামেরা থাকছে। এই ক্যামেরায় ১০x হাইব্রিড জুম ও ৬০x ডিজিটাল জুম করা যাবে।

অপো ফাইন্ড এক্স২ প্রো এবং ফাইন্ড এক্স২র দাম

অপো ফাইন্ড এক্স২ প্রো এবং ফাইন্ড এক্স২র দাম শুরু হচ্ছে ১,১৯৯ ইউরো (প্রায় ১,৬৭,৩০০ টাকা) থেকে। ১২জিবি র‍্যাম + ৫১২জিবি স্টোরেজে এই ফোন পাওয়া যাবে। অন্যদিকে ফাইন্ড এক্স২র দাম ৯৯৯ ইউরো (প্রায় ৮৪,৪০০ টাকা)।

অপো ফাইন্ড এক্স২ প্রোর স্পেসিফিকেশন

অপো ফাইন্ড এক্স২ প্রোতে অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির কালার ওএস ৭.১ স্কিন চলবে। এই ফোনে ৬.৭ ইঞ্চি কিউএইচডি+ ডিসপ্লে থাকছে। হোল-পাঞ্চ ডিজাইনের এই ডিসপ্লের ১২০Hz রিফ্রেশ রেট থাকছে। 

ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট, ১২জিবি র‍্যাম, ৫১২জিবি স্টোরেজ ও ৪,২৬০ mAh ব্যাটারি। সঙ্গে থাকছে ৬৫W ফাস্ট চার্জিং।

অপো ফাইন্ড এক্স২ প্রোর পিছনে তিনটি ক্যামেরা রয়েছে। প্রাইমারি ক্যামেরায় রয়েছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর। সঙ্গে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও একটি ১৩ মেগাপিক্সেল পেরিস্কোপ ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা।

অপো ফাইন্ড এক্স২ সিরিজ

অপো ফাইন্ড এক্স২র স্পেসিফিকেশন

অপো ফাইন্ড এক্স২তে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির কালার ওএস ৭.১ স্কিন চলবে। এই ফোনে ৬.৭ ইঞ্চি কিউএইচডি+ ডিসপ্লে থাকছে। হোল-পাঞ্চ ডিজাইনের এই ডিসপ্লের ১২০Hz রিফ্রেশ রেট থাকছে। 

ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট, ১২জিবি র‍্যাম, ২৫৬জিবি স্টোরেজ ও ৪,২০০ mAh ব্যাটারি। সঙ্গে থাকছে ৬৫W ফাস্ট চার্জিং।

Oppo Find X2 -র পিছনে তিনটি ক্যামেরা রয়েছে। প্রাইমারি ক্যামেরায় রয়েছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর। সঙ্গে রয়েছে একটি ১২ মেগাপিক্সেল ও একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি তোলার জন্য থাকছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা।

এছাড়া আসছে অপো ফাইন্ড এক্স২ লাইট। দেখা যাক এর স্পেসিফিকেশন

অপো ফাইন্ড এক্স২ লাইট-এ অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির কালার ওএস ৭ স্কিন চলবে।। এই ফোনে রয়েছে ৬.৪ ইঞ্চি এফএইচডি + ৬০Hz ডিসপ্লে। ডিসপ্লের নীচে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৭৬৫জি চিপসেট, ৮জিবি র‍্যাম।

এই ফোনের পিছনে রয়েছে চারটি ক্যামেরা। এই ক্যামেরায় ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর থাকছে। সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ২ মেগাপিক্সেল সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা।

অপো ফাইন্ড এক্স২ লাইট-এ ৪,০২৫ mAh ব্যাটারি রয়েছে। সঙ্গে থাকছে ৩০W ফাস্ট চার্জিং। মাত্র ২০ মিনিটে এই ফোনের ব্যাটারি ৩ শতাংশ থেকে ৫০ শতাংশ চার্জ হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#technews, #Oppo find x2 Mobile

আরো দেখুন