দেশ বিভাগে ফিরে যান

ফেসবুকে বিতর্কিত পোস্ট ঘিরে রণক্ষেত্র বেঙ্গালুরু, মৃত ২

August 12, 2020 | < 1 min read

কংগ্রেস বিধায়কের ভাগ্নের সোশ্যাল মিডিয়ায় বিতর্কিত পোস্ট ঘিরে রণক্ষেত্র বেঙ্গালুরু। বিধায়কের বাড়ি এবং থানার সামনে বিক্ষোভ দেখায় উত্তেজিত জনতা। পরিস্থিতি সামাল দিতে বাধ্য হয়ে গুলি চালায় পুলিশ। তাতেই মৃত্যু হয়েছে দু’জনের। এখনও পর্যন্ত গ্রেপ্তার শতাধিক। শহরজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার সকালে। সেদিনই একটি বিতর্কিত ফেসবুক পোস্ট করেন কংগ্রেস বিধায়ক শ্রীনিবাস মূর্তির ভাগ্নে। নেটদুনিয়ায় প্রায় সঙ্গে সঙ্গেই ওঠে ঝড়। এরপর রাতে বিধায়কের বাড়ির সামনে উত্তেজিত জনতা ভিড় জমায়। বাড়ি লক্ষ্য করে ইট, পাথর, কাচের বোতল ছুঁড়তে শুরু করে। ২-৩টি গাড়িতেও আগুন লাগিয়ে দেওয়া হয়। এরপর ডিজে হাল্লি থানায় ভাঙচুর চালায় হামলাকারীরা। পুলিশের সঙ্গে উত্তেজিত জনতার খণ্ডযুদ্ধ বেঁধে যায়। পরিস্থিতি সামাল দিতে বাধ্য হয়ে গুলি চালায় পুলিশ। তাতে ২ জনের মৃত্যু হয়। আরও কয়েকজন আহত হন। প্রায় ৬০ জন পুলিশকর্মীও জখম হয়েছেন।

কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোমাই বলেন, “ঘটনার তদন্ত চলছে। হিংসা ও ভাঙচুর বরদাস্ত করা হবে না। যারা করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।” এই ঘটনায় জারি ধরপাকড়। বিধায়কের ভাগ্নে-সহ ১১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। যাতে নতুন করে অশান্তি না হয় তাই গোটা শহরে জারি ১৪৪ ধারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Facebook, #Bengaluru, #Post, #India

আরো দেখুন