বিনোদন বিভাগে ফিরে যান

সুশান্ত সিং খুন হননি জানালো এইমস

October 3, 2020 | 2 min read

ছবি: ফাইল চিত্র

সিবিআইকে দেওয়া বয়ানে এইমসের ডাক্তারদের এক দল জানিয়েছে অভিনেতা সুশান্ত সিং রাজপুত খুন হননি, আত্মহত্যা করেছেন। মৃত অভিনেতার পরিবার ও উকিলের এতদিন দাবী ছিল তাকে খুন করা হয়েছে।
গত ১৪ই জুন মুম্বাইয়ে নিজের বাসস্থানে সুশান্তকে মৃত অবস্থায় পাওয়া যায়। ময়নাতদন্তের পর মুম্বাই পুলিশ জানায় তিনি আত্মহত্যা করেছেন। এরপর পরিবারের দাবি অনুসারে সংবাদ মাধ্যম, সোশ্যাল মিডিয়ায় শুরু হয় ব্যাপক আন্দোলন যে তিনি খুন হয়েছেন। এরপর সিবিআই দায়িত্ব নেয় এই তদন্তের।
বিভিন্ন সুত্রের মাধ্যমে জানা গেছে এইমসের দল তাদের তদন্ত শেষ করে ফাইল ক্লোজ করে দিয়েছে এবং সিবিআইকে সমস্ত চিকিৎসা বিজ্ঞান ও আইনি বয়ান দিয়ে দিয়েছে। সিবিআই এবার শুধু আত্মহত্যায় প্ররোচনা নিয়েই তদন্ত করবে যা বিহার পুলিশের দাবি ছিল।
মুম্বাইয়ের হাসপাতাল যেখানে ময়না তদন্ত হয়, সেখানে মৃত্যুর কারণ বলা হয়েছিল অ্যাসফিক্সিয়া ডিউ টু হ্যাঙ্গিং। এবার সেই একই কথা বলল এইমস। পরিস্থিতিগত প্রমাণও সেই একই কথা বলছে।
সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবোটারি সিবিআইয়ের তত্ত্বাবধানে ঘটনাস্থল পরীক্ষা করেন।
এক সূত্রে জানা গেছে, এখনও সব রাস্তাই খোলা আছে। যদি কোনও প্রমাণ আসে, এই ঘটনায় ৩০২ ধারাও যুক্ত করা হবে। কিন্তু, গত ৪৫ দিনে সেরকম কিছু পাওয়া যায় নি।
মৃত অভিনেতার পরিবার মৃতর প্রাক্তন গার্ল ফ্রেন্ড রিয়ার বিরুদ্ধে মানসিক নির্যাতন, মাদক দেওয়া, শোষণ করার অভিযোগ আনার পরেই সিবিআই তদন্ত শুরু হয়।
গত ৫৭ দিনে ২০জনকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। ফরেন্সিক পরীক্ষা করা হয় বাজেয়াপ্ত ল্যাপটপ, হার্ডডিস্ক, ডিজিটাল ক্যামেরা এবং দুটি মোবাইল ফোন।
গত সপ্তাহের সুশান্তের পরিবারের উকিল দাবি করেন তিনি এইমসের ডাক্তারের থেকে জেনেছেন সুশান্তকে গলা টিপে খুন করা হয়েছে। তিনি ট্যুইট করে বলেন, সিবিআইয়ের বিলম্ব দেখে আশাহত হয়ে অনেকদিন আগে এইমসের তরফে এই তদন্তের দলে থাকা এক ডাক্তার কিছু ফটো পাঠিয়েছেন যেখানে বোঝা যাচ্ছে ২০০ শতাংশ তাকে খুন করা হয়েছে, তিনি আত্মহত্যা করেননি।
এই দাবির পর রিয়ার উকিল বলেন, নতুন মেডিকেল বোর্ড গঠন করা হোক এই তদন্ত নিরপেক্ষ রাখার জন্য। গত সোমবার সিবিআই জানান এই তদন্ত পেশাদারি তদন্ত এবং কোনও কিছু বাদ দেওয়া হয়নি পরীক্ষা থেকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#AIIMS, #sushant singh rajput, #Forensic team, #Suicide

আরো দেখুন