প্রযুক্তি বিভাগে ফিরে যান

এবার এক নম্বর দিয়েই WhatsApp করুন চার স্মার্টফোনে

October 7, 2020 | < 1 min read

হাতে দুটো স্মার্টফোন। তবে একাধিক WhatsApp অ্যাকাউন্ট ব্যবহার করতে রাজি নন? কিন্তু, পিছিয়ে থাকা প্রযুক্তির কারণেই বাধ্য হচ্ছেন দুই ফোনে ভিন্ন WhatsApp ব্যবহার করতে? 

ইউজারদের এই সমস্যা থেকে মুক্তি দিতেই এবার নয়া ফিচার্স নিয়ে হাজির বিশ্বের সবচেয়ে জনপ্রিয় চ্যাট-অ্যাপ WhatsApp। শিগগিরই একই অ্যাকাউন্ট মাল্টিপল স্মার্টফোনে ব্যবহার করতে পারবেন WhatsApp ইউজাররা। এই ফিচার্সের শেষ পর্যায়ের কাজ চলছে বলে জানা গেছে এক রিপোর্টে। Android, iOS ছাড়াও ডেস্কটপেও ব্যবহার করা যাবে WhatsApp-এর নয়া ফিচার্স।

WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, ক্রস প্ল্যাটফর্ম সিংকিং (Cross Platform Syncing) ফিচার্সে জরুরি পরিবর্তন এনেছে WhatsApp। এর জেরে একসঙ্গে চারটি স্মার্টফোন / ডিভাইস থেকে WhatsApp-এ লগ ইন করতে পারবেন ইউজাররা। কবে থেকে লাইভ হবে আকর্ষণীয় এই ফিচার্স? ওই রিপোর্ট অনুযায়ী, শেষ পর্যায়ের কাজ চলছে। তবে ইতোমধ্যেই চ্যাট হিস্ট্রি, চ্যাট মিউট করার ফিচার্স এবং মেসেজ ডেলিভারির মতো ফিচার্সের কাজ শেষ।

বর্তমানে ১৮০টি দেশের ১৫০ কোটি মানুষ WhatsApp ব্যবহার করেন। এদের মধ্যে বিশ্বের ১০০ কোটি দৈনিক এই মেসেজিং অ্যাপ ব্যবহার করে থাকেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Smart Phones, #Whatsapp

আরো দেখুন