রাজ্য বিভাগে ফিরে যান

গৃহবধূ খুনে সাম্প্রদায়িক রঙ লাগানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে

November 21, 2020 | < 1 min read

হরিদেবপুরে লকেট চ্যাটার্জি
ছবি: সংগৃহীত

বাড়ির অমতে ভিনধর্মের যুবককে বিয়ে করেছিল এক বধূ(Housewife)। বিয়ের চার মাসের মধ্যেই মৃত্যু হল ওই বধূর। আর এই ঘটনাতে এবার লাগল। শুক্রবার হরিদেবপুরে মৃতার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন বিজেপি (BJP) সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। আর এই মৃত্যু নিয়েই তিনি ‘সাম্প্রদায়িক’ তোপ দাগেন মমতা সরকারের বিরুদ্ধে।

ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে হরিদেবপুরের (Haridevpur) অন্তঃসত্ত্বা (Pregnant) গৃহবধূর আত্মহত্যারই (Suicide) ইঙ্গিত মিলেছে বলে খবর। শুক্রবার ময়নাতদন্ত (Post mortem) হয় বছর চব্বিশের তরুণীর দেহের। স্বামী-সহ শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে অবশ্য খুন করে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল। তরুণীর বাবার অভিযোগের ভিত্তিতে খুন, পণের জন্য বধূ নির্যাতন-সহ একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

এলাকায় উত্তেজনা থাকায় বৃহস্পতিবার থেকেই পুলিশ মোতায়েন রয়েছে। শুক্রবার দুপুরে তরুণীর বাপের বাড়িতে গিয়ে দেখা করেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়। ইতিমধ্যেই মৃতার স্বামী আব্দুল কালাম মণ্ডল এবং তাঁর পরিবারের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। মৃতার পরিবারের অভিযোগ, অগস্ট মাসে বিয়ে হয় তরুণীর। বিয়ের পর থেকেই নিয়মিত শারীরিক এবং মানসিক নির্যাতন চলত। তরুণী গর্ভবতী হয়ে পড়ার পরেও অত্যাচার বন্ধ হয়নি।

এরপর শুক্রবার মৃতার পরিবারের সঙ্গে দেখা করেন লকেট চট্টোপাধ্যায়। সেখানেই তিনি অভিযোগ করেন, ‘তৃণমূল ভোট ব্যাংকের দিকে তাকিয়ে একটি সম্প্রদায়কে উত্‍সাহ দিচ্ছে। সঠিক তদন্ত না হলে হরিদেবপুর থানার সামনে আমরা বিক্ষোভ দেখাব।’ পারিবারিক অশান্তিকে রাজনীতির রং দিচ্ছেন বিজেপি সাংসদ, অভিযোগ করেছে শাসকদল (TMC)। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে। বেশ কয়েকজন অভিযুক্তকে ইতিমধ্যেই গ্রেফতারও করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Locket Chatterjee, #Haridevpur

আরো দেখুন