বিনোদন বিভাগে ফিরে যান

বলিউডি ‘বব বিশ্বাস’কে ‘না পসন্দ’ সিনেমাপ্রেমীদের?

November 27, 2020 | 2 min read

অভিষেক বচ্চন ও শাশ্বত চ্যাটার্জি বব বিশ্বাস রূপে

 ”নমস্কার, আমি বব বিশ্বাস বলছি, ১ মিনিট”, শান্ত স্বরে এই কথা বলার সঙ্গে সঙ্গে খুন করে ফেলত চরিত্রটি। ২০১২-এ মুক্তি পাওয়া সুজয় ঘোষের ‘কাহানি’র বব বিশ্বাসের এই ডায়ালগ দর্শকদের মনে দাগ কেটে গিয়েছে। তেমনই ‘বব বিশ্বাস’ বলতে দর্শকদের মনে যে মুখটি ভেসে ওঠে সেটি হাতে ফোন, আর কালোফ্রেমের চশমা পরা শাশ্বত চট্টোপাধ্যায়ের। অনেকেই বলে থাকেন একসময় যেমন দর্শকদের মনে ভয় ধরাত সিনেমার পর্দায় সেই গব্বর সিং। ঠিক তেমনই দর্শকদের মতে আতঙ্ক তৈরি করে তুলতে সফল হয়েছিলেন ‘কাহানি’র ‘বব বিশ্বাস’ শাশ্বত চট্টোপাধ্যায়।

দীর্ঘ ১০ বছর পর ফের একবার পর্দায় ফিরতে চলেছে ‘বব বিশ্বাস’ চরিত্রটি। সৌজন্যে শাহরুখ-গৌরীর প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট। ‘কাহানি’র এই আইকনিক চরিত্রটিকে নিয়েই গোটা একটা ছবি বানানোর পরিকল্পনা করে ফেলেছেন শাহরুখ। ছবি পরিচালক সুজয় ঘোষের মেয়ে অন্নপূর্ণা ঘোষ। এই ছবির হাত ধরেই পরিচালক হিসাবে হাতেখড়ি হতে চলেছে তাঁর। তবে এই ছবিতে খলনায়ক  ‘বব বিশ্বাস’-এর ভূমিকায় শাশ্বত চট্টোপাধ্যায় নয়, দর্শক দেখবে অভিষেক বচ্চনকে। সম্প্রতি কলকাতার বিভিন্ন প্রান্তে ছবির শ্যুটিং করতে দেখা গিয়েছে অভিষেককে। 

তবে অভিষেকের ‘বব বিশ্বাস’ হচ্ছেন সেখবর প্রথম ছড়িয়ে পড়ার পর থেকেই যেন অনেকে ঠিক ‘বব বিশ্বাস’ রূপে অভিষেককে পছন্দ করছেন না! অন্তত নেটদুনিয়ায় নেটিজেনদের কথাবার্তায় সেকথাই উঠে এসেছে। দেখুন কে কী লিখছেন…

প্রসঙ্গত, ‘বব বিশ্বাস’ কে তৈরি হতে চলা এই ছবির চিত্রনাট্য লিখেছেন সুজয় ঘোষ নিজেই। সঙ্গীত পরিচালন করেছেন অনুপম রায়। জানা যাচ্ছে এই ছবিটিতেও পরতে পরতে রহস্য, ক্রাইম থাকবে। ছবিতে ক্যামিও চরিত্রে বিদ্যা বাগচি রূপে দেখা যাবে বিদ্যা বালনকে। তবে এই ছবিটি মুক্তির পর দর্শক ‘বব বিশ্বাস’ রূপে অভিষেককে কতটা পছন্দ করেন, সেটাই দেখার। তা ‘বব বিশ্বাস’ রূপে আপনার কাকে বেশি পছন্দ?

TwitterFacebookWhatsAppEmailShare

#Abhishek Bachchan, #saswata chatterjee, #Bob Biswas

আরো দেখুন