প্রযুক্তি বিভাগে ফিরে যান

ইউজারদের আরও সুবিধা প্রদানের পথে হোয়াটসঅ্যাপ

December 28, 2020 | < 1 min read

আর্থিক পরিষেবার পর এবার ভারতীয় ইউজারদের জন্য স্বাস্থ্যবিমা পরিষেবা আনতে চলেছে হোয়াটসঅ্যাপ (WhatsAPP)। খুব শিগগিরি ভারতীয়দের জন্য এই পরিষেবা শুরু করবে মার্ক জুকেরবার্গের সংস্থাটি। চলতি বছরের শেষেই ভারতীয় ইউজারদের জন্য স্বল্প প্রিমিয়ামের স্বাস্থ্যবিমা (health insurance) প্রকল্প আনা হবে। বুধবার এমনটাই ঘোষণা করা হয়েছে হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে।

ইতিমধ্যে নিজেদের ‘‌পেমেন্টস’ (payments) ফিচারকে সমস্ত ‌ইউজারের কাছে পৌঁছে দিয়েছে হোয়াটসঅ্যাপ। সেটির মাধ্যমেই এই বিমা পরিষেবা গ্রহণ করতে পারবেন যে কোনও ইউজার। এতে নিজের ইউজারদেরই বিমা গ্রাহকে পরিণত করতে পারবে সংস্থাটি। 

সম্প্রতি একটি অনুষ্ঠানে এসে হোয়াটসঅ্যাপ ইন্ডিয়ার হেড অভিজিৎ বসু বলেন, ‘‌‘‌ভারতে হোয়াটসঅ্যাপের ৪০ কোটি সক্রিয় ব্যবহারকারীর প্রতি আমরা গভীরভাবে দায়বদ্ধ। একজনের সঙ্গে আরেকজনের যোগাযোগের সমস্ত ক্ষেত্র সরল, বিশ্বাসযোগ্য, ব্যক্তিগত এবং সর্বোপরি সুরক্ষিত রাখাই আমাদের প্রাথমিক লক্ষ্য। ভারতে গণতন্ত্রের চার স্তম্ভের আওতায় থেকেই আমরা আমাদের সব ধরনের কাজ করছি।’‌’‌

এদিন এক বিবৃতিতে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি বছরের শেষেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করে SBI জেনারেল ইনসিওরেন্সের স্বাস্থ্যবিমা কিনতে পারবেন ইউজাররা। এছাড়া HDFC-‌র পেনশন এবং পিনবক্স সলিউশনসের সুবিধাও পাওয়া যাবে এই প্ল্যাটফর্মে। যা গ্রাহকদের অবসরকালীন জীবনযাপনের আমানত সঞ্চয়ের কাজে লাগবে। এর ফলে দেশের অসংগঠিত ক্ষেত্রের কর্মী, যাঁরা কিনা প্রভিডেন্ট ফান্ড (provident fund) বা পেনশনের মতো কোনও সুবিধার আওতায় নেই, তাঁরা বেশি করে উপকৃত হবেন।

এদিকে, খুব শিগগিরি ইউজারদের জন্য আরও একটি ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। আগামিদিনে ফোনের মতোই হোয়াটসঅ্যাপ ওয়েব (Whatsapp web) বা হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সন থেকেও ফোন বা ভিডিও কল (video call) করতে পারবেন ইউজাররা। আপাতত সেটি পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Whatsapp Health Insurance, #Whatsapp

আরো দেখুন