রাজ্য বিভাগে ফিরে যান

বাংলা কাশ্মীরে পরিণত হবে! শুভেন্দুর বিতর্কিত মন্তব্যে কটাক্ষ ওমর আবদুল্লার

March 7, 2021 | < 1 min read

তৃণমূলকে বিঁধতে গিয়ে কাশ্মীরকে জড়িয়ে মন্তব্য। যার জেরে এবার রীতিমতো বিতর্কে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। গতকাল মুচিপাড়ার সভা থেকে বিজেপি নেতা বলেন, তৃণমূল ফের ক্ষমতায় এলে বাংলা কাশ্মীরে পরিণত হবে। যা নিয়ে পালটা আসরে নামলেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দেশের অন্যতম বিজেপি বিরোধী মুখ ওমর আবদুল্লা (Omar Abdullah)। শুভেন্দুকে মনে করালেন, এই মুহূর্তে কাশ্মীরও কেন্দ্র সরকারের অধীনে। সেখানে অন্য কারও সরকার নেই।

গতকাল মুচিপাড়ার সভা থেকে একাধিক ইস্যুতে তৃণমূলকে বিঁধতে শোনা যায় শুভেন্দুকে। যার মধ্যে অনেকাংশেই ছিল ধর্মীয় বিভাজনের সুর। শাসকদলকে আক্রমণ করতে গিয়ে বাংলাদেশ, কাশ্মীরের মতো ইস্যু উঠে আসে তাঁর ভাষণে। শুভেন্দু বলেন,”শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় না থাকলে এই দেশটা ইসলামিক দেশে পরিণত হত। আমরা আজ বাংলাদেশে বাস করতাম। তৃণমূল কংগ্রেস (TMC) ক্ষমতায় ফিরলে এই বাংলাকে কাশ্মীরে পরিণত করবে।” বিজেপি নেতার এই কাশ্মীর মন্তব্যেরই তীব্র বিরোধিতা করেছেন ওমর আবদুল্লা।

তাঁর কটাক্ষ,”আপনাদের মতো বিজেপি সমর্থকরাই তো বলেন ২০১৯ সালের আগস্ট মাসের পর কাশ্মীর স্বর্গে পরিণত হয়েছে। তাহলে বাংলা কাশ্মীরে (Kashmir) পরিণত হলে আপত্তি কোথায়? যাই হোক, প্রতিবছর বহু বাঙালি আমাদের এখানে বেড়াতে আসেন, কাশ্মীরকে ভালবাসেন। তাই আপনার এই নিম্নরুচির, নির্বোধ মন্তব্যের জন্য আপনাকে ক্ষমা করলাম।”

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #suvendu adhikari, #Omar Abdullah

আরো দেখুন