রাজ্য বিভাগে ফিরে যান

ইসলামপুরের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিল দাড়িভিট ‘শহিদের’ পরিবার

March 20, 2021 | 2 min read

ইসলামপুরের বিজেপি (BJP) প্রার্থীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিল দাড়িভিট কাণ্ডে নিহতের পরিবার। প্রার্থী সৌম্যরূপ মণ্ডলকে বাড়িতে ঢুকতে দেবেন না বলে সাফ জানালেন নিহতের মা। প্রার্থী ঘোষণার পরে রাজ্য তথা জেলার বিভিন্ন এলাকায় কর্মী-সমর্থকদের বিক্ষোভ শুরু হয়েছে। কিন্তু দাড়িভিটে নিহতদের পরিবারের প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ জেলার রাজনৈতিক মহলে চর্চার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে। প্রসঙ্গত, ২০১৮ সালের ২০ নভেম্বর স্কুলে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে পুলিস ও পড়ুয়াদের মধ্যে সংঘর্ষ হয়। গুলিবিদ্ধ হয়ে রাজেশ সরকার ও তাপস বর্মনের মৃত্যু হয়। এরপর বিজেপি নিহতদের পরিবারকে সঙ্গে নিয়ে আন্দোলনে নামে। যা নিয়ে সেসময় গোটা রাজ্যে তোলপাড় হয়েছিল। দুই পরিবারকে ন্যায় পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি। সেই থেকে বিজেপির সঙ্গে যুক্ত থেকেছে দুই নিহতের পরিবার। দেবশ্রী চৌধুরী রায়গঞ্জে লোকসভার প্রার্থী হয়ে দাড়িভিট থেকেই নির্বাচনের প্রচার শুরু করেছিলেন। ইসলামপুর উপনির্বাচনে বিজেপি প্রার্থীও দাড়িভিট থেকে প্রচার শুরু করেছিলেন। বিজেপির নানা কর্মসূচিতে উপস্থিত থেকেছে দুই পরিবার। কিন্তু এবার তারা বেঁকে বসেছে। সরাসরি দলের প্রার্থী ও সাংসদ দেবশ্রী চৌধুরীরর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে।

নিহত তাপস বর্মনের মা মঞ্জু বর্মন বলেন, বিজেপির প্রার্থী আমাদের পছন্দ হয়নি। গত নির্বাচনেও তিনি প্রার্থী হয়েছিলেন। ভোট শেষে একবারও আমাদের খোঁজ খবর নেননি। গ্রামের লোকও তাঁকে প্রার্থী হিসেবে মানছে না। দেবশ্রী চৌধুরীকেও ফোন করে জানিয়েছি এই প্রার্থী আমরা মানছি না। উত্তরে তিনি বলেছেন প্রার্থী পছন্দ না হলে আমি কি করব? শীর্ষ নেতৃত্ব প্রার্থী ঠিক করেছে। আমি আবার বলি দিদি আপনি যে মন্ত্রী হয়েছেন আমার ছেলের কারণে। এর উত্তররে তিনি বলেন, এটা সম্পূর্ণ ভুল কথা, রাজেশ ও তাপসের জন্য এমপি হইনি। কপালের জোরে এমপি হয়েছি। আমাদের বাড়িতে সৌম্যরূপবাবুকে ঢুকতে দেব না। ছেলের সমাধিস্থলেও যেতে দেব না। বিজেপি এতদিন আমাদের নিয়ে রাজনীতি করেছে।

দেবশ্রী চৌধুরী বলেন, আমাকে ফোন করে তাঁরা ক্ষোভের কথা জানিয়েছিল। আমি তাঁদের বুঝিয়ে বলেছি। যতক্ষণ রাজ্যে আমাদের সরকার না হবে, ততক্ষণ আমাদের কিছু করার নেই। এ জন্য পার্টির সিদ্ধান্তের সঙ্গে থাকতে হবে। রাজেশ, তাপস বিজেপি করতে গিয়ে মারা যায়নি। বিজেপি তাঁদের পরিবারের পাশে দাঁড়িয়ে আন্দোলনকে আরও শক্তিশালী করেছে। সবরকম ভাবে নিহতদের পরিবারকে সাহায্য করা হয়েছে। নির্বাচন এলে ওরা ভাবতে থাকে দুটো কথা বলবে। ক্ষোভ দুই তিন দিনের মধ্যে মিটে যাবে। প্রার্থী বাছাইয়ে আমার কোনও ভূমিকা নেই। কেন্দ্রীয় নেতৃত্ব করেছে। সৌম্যরূপবাবু বলেন, আমি বাইরে আছি। তাই কে কী বলছেন জানি না।

রাজনৈতিক মহলের আলোচনা, দাড়িভিট কাণ্ড শুধু ইসলামপুর নয়, গোটা রাজ্যে মাইলেজ পেয়েছিল বিজেপি। নিহতদের পরিবারকে মঞ্চে বসিয়ে তারা সহানুভূতির রাজনীতি করেছে। দেশের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির সঙ্গে পরিবার দেখা করেছে। কিন্তু এখনও পর্যন্ত ন্যায় পায়নি। বিজেপি সূত্রে জানা গিয়েছে, নিহত তাপস বর্মনের মাকে প্রার্থী করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু তা হয়নি। ফলে ক্ষোভ প্রকাশ্যে আসছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #islampur, #Darivit

আরো দেখুন