রাজ্য বিভাগে ফিরে যান

টাকার টোপ দিয়ে নির্দল প্রার্থীকে সরিয়ে দেওয়ার চেষ্টা বিজেপির

March 30, 2021 | 2 min read

ভোট সামনে আসতেই আসল চরিত্র বেরিয়ে পড়েছে গেরুয়া শিবিরের। এবার টাকার প্রলোভন দিয়ে এক নির্দল প্রার্থীকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য চাপ দিচ্ছে বিজেপি। এমন অভিযোগের ভিত্তিতে সরগরম হয়ে উঠেছে তারকেশ্বরের রাজনীতি। সোমবার নির্বাচনী প্রচারে বেরিয়ে এই সাংঘাতিক অভিযোগ করেছেন খোদ নির্দল প্রার্থী সুকুমার খাঁড়া।

সুকুমারবাবু বিজেপির প্রবীণ নেতা হিসেবেই পরিচিত তারকেশ্বরে (Tarakeswar)। ১৯৯৬ সালের বিধানসভা নির্বাচনে তাঁকে এখানে প্রার্থী করেছিল বিজেপি (BJP)। কিন্তু দলে আদি কর্মীদের মান-সম্মান যতদিন যাচ্ছে, ততই কমছে। বরং দলবদলুরাই প্রাধান্য পাচ্ছেন। এবার তিনি ‘পদ্ম’ প্রতীকে টিকিট প্রত্যাশী ছিলেন। কিন্তু সেই সম্মান না পাওয়ায় অপমানে বিজেপির সঙ্গে দীর্ঘ ৩৭ বছরের সম্পর্ক ছিন্ন করেছেন তিনি। বর্তমানে জনসঙ্ঘ সমর্থিত নির্দল প্রার্থী হয়েছেন। তাঁর প্রতীক নারকেল গাছ।

তাঁর অভিযোগ, বিজেপি’র পক্ষ থেকে টাকার টোপ দেওয়া হয়েছে, যাতে আমি প্রার্থীপদ প্রত্যাহার করি। আমাকে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়াতে উৎসাহিত করেছেন বিজেপি’র আরামবাগ জেলার সাংগঠনিক সহ সভাপতি গণেশ চক্রবর্তী ও বিজেপির প্রাক্তন সাধারণ সম্পাদক জগন্নাথ দাস। বর্তমানে অবশ্য তাঁরা দু’জনেই ভোল পাল্টে দলের হয়ে নির্বাচনী কাজে শামিল হয়েছেন। এর পিছনে আর্থিক লেনদেন হয়েছে বলে সুকুমারবাবুর অভিযোগ। তিনি বলেন, এখন আমাকে বিভিন্নভাবে চাপ দেওয়া হচ্ছে, যাতে আমি প্রার্থীপদ প্রত্যাহার করি।

সুকুমারবাবু একরাশ ক্ষোভের সঙ্গে বলেন, প্রার্থী না করলেও আমাকে আরামবাগ সাংগঠনিক জেলায় সভাপতির দায়িত্ব দেওয়া যেত। সেই আবেদনও করেছিলাম। কিন্তু তাকেও গুরুত্ব দেয়নি দল। বাধ্য হয়েই নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়েছে। তাঁর দাবি, তারকেশ্বরে বিজেপি’র আদি কর্মীরা আমার সঙ্গেই রয়েছেন। আমি প্রার্থী হিসেবে লড়াইয়ে থাকলে তারকেশ্বর থেকে বিজেপি’র জেতা কঠিন। এটা বুঝতে পেরেই এখানকার বর্তমান নেতৃত্ব আমাকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য চাপ দিচ্ছে। তাঁর অভিযোগ উড়িয়ে দিয়ে বিজেপির আরামবাগ জেলার সাংগঠনিক সহ-সভাপতি গণেশ চক্রবর্তী বলেন, টাকা দিয়ে প্রার্থীপদ প্রত্যাহারের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। উনি পুরনো কর্মী, আমরা শ্রদ্ধা করি। তবে উনি আমার বিরুদ্ধে ব্যক্তিগতভাবে যে অভিযোগ তুলেছেন, তা ভিত্তিহীন। আমি কেন ওনাকে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়াতে বলব? প্রার্থী ঘোষণার পর আমারও কিছুটা অভিমান হয়েছিল বইকি। তাই বলে, দল ছেড়ে বেরিয়ে যাব, তা কল্পনাতেও আনিনি

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #tarakeswar

আরো দেখুন