রাজ্য বিভাগে ফিরে যান

দিনহাটায় দেব-দর্শন করতে রাস্তায় জনতার ঢল

April 6, 2021 | 2 min read

সোমবার দুপুরে ‘দেব দর্শনে’ জনতার ঢল নামে দিনহাটা শহরের রাস্তায়। বেলা ১২টা নাগাদ হেলিকপ্টার করে দিনহাটা পৌঁছন ঘাটালের তৃণমূল এমপি, অভিনেতা দীপক অধিকারী ওরফে দেব। দিনহাটার তৃণমূল প্রার্থী উদয়ন গুহের সমর্থনে এদিন তিনি শহরের সংহতি ময়দান থেকে হুডখোলা জিপে রোড শো করেন। তাঁর সঙ্গে ছিলেন প্রার্থী উদয়নবাবু। 

দলীয় প্রার্থীর সমর্থনে প্রচারে আসা অভিনেতা দেবকে এক ঝলক দেখতে দিনহাটা শহরের প্রধান রাস্তা থেকে অলিগলি সর্বত্রই উৎসুক মানুষের ঢল নামে। রোড শোতে প্রচুর লোকসমাগম হওয়ায় উজ্জীবিত ঘাসফুল শিবির। দিনহাটা শহরে দেবের রোড শো ঘিরে পথে জনপ্লাবন নামায় শহরের প্রায় সব রাস্তায় ব্যাপক যানজট হয়। যানজট চরম আকার নেয় শহরের পাঁচমাথা মোড়ে। দীর্ঘক্ষণ ধরে যানজট সামলাতে গিয়ে ট্রাফিক পুলিস ও সিভিক ভলান্টিয়ারদের হিমশিম খেতে হয়।

দিনহাটার পাশাপাশি এদিন দেব কোচবিহার জেলার আরও দু’টি বিধানসভা এলাকায় সেখানকার তৃণমূল প্রার্থীদের সমর্থনে রোড শো করেন। দিনহাটা থেকে ফেরার পর কোচবিহার উত্তর কেন্দ্রে দলীয় প্রার্থী বিনয়কৃষ্ণ বর্মনের সমর্থনে খাগড়াবাড়ি থেকে রাজারহাট পর্যন্ত রোড শোতে অংশ নেন দেব। এরপর তিনি নাটাবাড়ির প্রার্থী রবীন্দ্রনাথ ঘোষের সমর্থনে কোচবিহার-১ ব্লকের হরিণচওড়া থেকে রোড শো শুরু করেন। সেখান থেকে দেওয়ানহাট, বলরামপুর, দেওচড়াই, মারুগঞ্জ, চিলাখানা, বাবুরহাট হয়ে কোচবিহার বিমানবন্দরে পৌঁছন। পরে সেখান থেকে হেলিকপ্টারে শিলিগুড়ির উদ্দেশে রওনা হন।

দিনহাটার মতোই কোচবিহার ও নাটাবাড়ি দু’টি বিধানসভা কেন্দ্রে দেবের রোড শো ঘিরে এলাকার মানুষের প্রবল উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা যায়। দেবকে সামনে থেকে দেখতে প্রচুর মানুষ ঘর থেকে বেরিয়ে রাস্তার ধারে দাঁড়িয়ে অপেক্ষা করেন। অনেকেই তাঁর সঙ্গে হাত মেলাতে ভিড় ঠেলে হুডখোলা গাড়ির কাছে পৌঁছতে মরিয়া হয়ে ওঠেন। 


প্রিয় অভিনেতাকে কাছ থেকে দেখে খুশি দিনহাটা শহরের বাসিন্দা শম্পা রায়, বাবাই দাস, সফিয়া খাতুন প্রমুখ। তাঁরা বলেন, ভাবতেই পারছি না এত কাছ থেকে চাঁদের পাহাড়ের শঙ্করকে দেখতে পাব। সপ্তাহ খানেক আগেই শুনেছিলাম দেব আমাদের দিনহাটায় আসবেন, রোড শো করবেন। প্রথমে বিশ্বাস করতেই পারিনি। তবে সেদিন থেকে অপেক্ষায় চেয়েছিলাম। এদিন সামনে থেকে নায়ককে দেখে অভিভূত হলাম। কিন্তু, ভিড় ঠেলে ওঁর হাত স্পর্শ করতে গেলেও না পারার আক্ষেপ থেকে গেল। তবে এদিনের স্মৃতি ভুলব না। আমরা দেবের ভক্ত, তৃণমূলের সমর্থক।

তৃণমূল শিবিরের দাবি, ভোটের ক’দিন আগে কোচবিহারে দলের প্রার্থীদের সমর্থনে দেবের রোড শোতে সাধারণ মানুষের উচ্ছ্বাস, উদ্দীপনা আবারও একবার প্রমাণ করে দিল জেলাবাসী এবারের ভোটেও মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশেই আছেন। যদিও বিজেপি নেতৃত্ব দেবের রোড শোকে গুরুত্ব দিতে নারাজ। তাদের দাবি, রোড শোতে মানুষ অভিনেতা দেবকে দেখতে গিয়েছিল। তার মানে এই নয় যে, ওরা সবাই তৃণমূলের সমর্থক। কাজেই ভোটবাক্সে এসবের কোনও প্রভাব পড়বে না। 


নাটাবাড়ির দেওচড়াইতে দেবের রোড শো কিছুক্ষণের জন্য দাঁড়ায়। সেখানে দাঁড়িয়ে অভিনেতা দেব লাউড স্পিকার হাতে নিয়ে বলেন, ‘এবার খেলা হবে। যাঁরা ধর্ম নিয়ে রাজনীতি করেন, তাঁদের খেলা এবার শেষ হবে।’ প্রার্থী উদয়ন গুহ বলেন, বিজেপি যতই ধর্মের নামে বিভেদ তৈরি করার চেষ্টা করুক না কেন, মানুষ তৃণমূলের সঙ্গেই আছে। এদিন দিনহাটার রোড শোতে মানুষের স্বতঃস্ফূর্ত সাড়া সেটাই প্রমাণ করে দিয়েছে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Dev, #tmc, #West Bengal Election 2021

আরো দেখুন