রাজ্য বিভাগে ফিরে যান

আইপ্যাক কর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ মমতার

May 5, 2021 | 2 min read

যে দাবি তিনি করেছিলেন, তা অক্ষরে অক্ষরে মিলে গিয়েছে। স্বভাবতই খুশি তিনি। আর সেখানেই বাংলার রাজনীতিতে উঠে এল নতুন নাম প্রশান্ত কিশোর। ‌যদিও দেশ তাঁকে চেনে পি কে হিসেবে। তৃণমূলের বিপুল সাফল্যের পর প্রশান্ত কিশোরের টিমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

রবিবার সামনে এসেছে একুশের বিধানসভা নির্বাচনের ফল (West Bengal Election Results 2021)। আর তাতে ২০০-র বেশি আসনে তৃণমূলের উপরই আস্থা রেখেছেন বাংলার মানুষ। নরেন্দ্র মোদি, অমিত শাহরা ২০০ আসন পাওয়ার দাবি করেছিলেন বারবার। কিন্তু বাংলার মানুষ বিজেপিকে শুধু প্রত্যাখ্যানই করেনি, আসনে তিন অঙ্কের সংখ্যায় পৌঁছতে পারেনি গেরুয়া শিবির। এই প্রসঙ্গটা ভোটপর্ব শুরুর আগে তুলেছিলেন তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোর। বিজেপি যে দাবিই করুক না কেন, প্রশান্ত কিশোর বুক বাজিয়ে বলেছিলেন, বিজেপি দুই অঙ্কের আসন পার করতে পারবে না। বিজেপি ১০০ পার করলে রাজনৈতিক পরামর্শদাতার পেশা তিনি ছেড়ে দেবেন।

ফল প্রকাশের পর দেখা গিয়েছে, প্রশান্ত কিশোরের ( Prashant Kishor) ভবিষ্যৎবাণী অক্ষরে অক্ষরে ফলে গিয়েছে। প্রশান্ত কিশোরের সংস্থা ইন্ডিয়ান পলিটিক্যাল অ্যাকশন কমিটি বা আইপ্যাক-এর কর্মীরাও উচ্ছ্বসিত। ফল ঘোষণার দিনে আইপ্যাকের সল্টলেক সেক্টর ফাইভের অফিসে কর্মীদের আনন্দ-উচ্ছ্বাসের ছবি ধরা পড়েছে। তাঁদের টানা দু’বছরের পরিশ্রম বিফলে যায়নি। সেটাই উল্লেখ করেছেন আইপ্যাকের সদস্যরা। মঙ্গলবার বিকেলে কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আইপ্যাকের সদস্যদের কথাবার্তা হয়। সেটা ছিল মূলত সৌজন্য সাক্ষাৎ। উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রশান্ত কিশোর। আইপ্যাকের এক সদস্য জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায় সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। একেবারেই ঘরোয়া আলোচনা। আর মিষ্টি এবং একটি ব্যাগ উপহার দেওয়া হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়কে আইপ্যাকের সদস্যরাও অভিনন্দন জানিয়েছেন। আপাতত আইপ্যাকের অফিসে ছুটির মেজাজ। মে পর্যন্ত তাঁদের ছুটি থাকছে বলে জানিয়েছেন কর্মীরা। তাঁদের বক্তব্য, করোনা পরিস্থিতির কারণে বাইরে ঘুরতে যাওয়া সম্ভব হচ্ছে না। ‌বাড়িতেই ছুটি কাটানো। পরিস্থিতি স্বাভাবিক হলে সেলিব্রেশন হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #West Bengal Election Results 2021, #Prashant Kishor

আরো দেখুন