বিনোদন বিভাগে ফিরে যান

মহারাজকে হিরো হিসেবে চেয়েছিলেন ঋতুপর্ণ, পত্রপাঠ না করে দেন সৌরভ

May 23, 2021 | 2 min read

বাইশ গজে মহারাজ। মাঠের বাইরেও দাপট। চেহারায় লাবণ্য, ঝকঝকে স্মার্টনেস। সৌরভ গঙ্গোপাধ্যায় ( Sourav Ganguly) মানেই নিখাদ বাঙালিয়ানা, আভিজাত্য। যিনি ক্রিকেট মাঠে যেমন ‘বাপি বাড়ি যা’ ঢংয়ে ছক্কা হাঁকাতে প্রস্তুত, তেমন টিভি দুনিয়ায় দাদাগিরি করে আমজনতার ড্রয়িংরুমে পৌঁছে যেতে সিদ্ধহস্ত!

এমন সুপুরুষকে কেন রুপোলি পর্দায় দেখা যায় না! তা নিয়ে বহুবার প্রশ্ন উঠেছে। তবে অনেকেই জানেন না, সৌরভ গঙ্গোপাধ্যায় সিনেমায় নামার প্রস্তাব পেয়েছিলেন স্বয়ং পরিচালক ঋতুপর্ণ ঘোষের (Rituparno Ghosh) কাছ থেকে।

নিজেই সেই কথা স্বীকার করেছিলেন টাইমস অফ ইন্ডিয়ায়। জানিয়েছিলেন, “সবাই জানে ছবিতে আমি অভিনয় করব না। টিভিতে কাজ করা যথেষ্ট উপভোগ করি। তাছাড়া ক্রিকেট রয়েছে, রিয়েলিটি শো রয়েছে…তবে সিনেমায় নামার জন্য আমি প্রস্তুত নই।”

এরপরেই প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষের কথা জানিয়েছিলেন তিনি, “আমাকে যে পরিচালক সিনেমায় অভিনয় করার কথা বলেন, তিনি ঋতুপর্ণ ঘোষ। আমি পত্রপাঠ নাকচ করে দি!একদিন আমাকে ফোন করে ও বলে আমি একটা ছবি বানাতে চাই এবং সেখানে তুমি আমার হিরো হবে। আমি তো বলেই ফেলেছিলাম, পাগল হলে নাকি। প্রস্তাব ফিরিয়ে দিয়ে বলেছিলাম যে বরং তুমি আমার জন্যে ভালো রান্না করো, আমি ডিনার করতে আসছে। ওর সঙ্গে আমার খুব ভালো সম্পর্ক ছিল। ঋতুপর্ণর মৃত্যুর সময়ে আমি ইংল্যান্ডে ছিলাম। খুব ভালো মানুষ ছিল ও, নিজের শর্তে জীবন বাঁচত।”

ক্রিকেট মাঠ ছেড়ে দেওয়ার পরে তিনি আপাতত দেশের ক্রিকেট প্রশাসকের সর্বোচ্চ মসনদে। তার মধ্যেই বিজ্ঞাপনী জগৎ, রিয়েলিটি শো-এর শ্যুটিং। এর মধ্যে নিজের জন্য সময় বের করেন কীভাবে? মহারাজ সাফ জানালেন, “ব্রেক ছাড়া একটানা কাজ করতে পারি না। বাড়িতে থাকলে দেরিতে ঘুম থেকে উঠি, খবরের কাগজ পরি, ব্রেকফাস্ট সারি, তারপরে সানার সঙ্গে হালকা কথাবার্তা বলি। তার পর আইপ্যাডে কিছু কাজ করি, হাঁটতে যাই, সিনেমা দেখি।”

সৌরভ রাজি না হওয়ায় কিংবদন্তি ক্রিকেটারের সঙ্গে বিখ্যাত পরিচালকের যুগলবন্দির সাক্ষী থাকতে পারেননি আম বাঙালি। তবে হলে নেহাত মন্দ হত না!

TwitterFacebookWhatsAppEmailShare

#Sourav Ganguly, #rituparno ghosh

আরো দেখুন