রাজ্য বিভাগে ফিরে যান

চূড়ান্তে কোন্দল, প্রদেশ কমিটি ভেঙে দিতে সোনিয়ার কাছে চিঠি মান্নানের

June 3, 2021 | < 1 min read

বাংলায় দলকে বাঁচাতে হলে এখনই অধীর চৌধুরীরর নেতৃত্বাধীন প্রদেশ কংগ্রেস কমিটি ভেঙে দেওয়ার দাবি তুললেন আব্দুল মান্নান (Abdul Mannan)। বিধানসভা ভোটে পরাজিত প্রাক্তন বিরোধী দলনেতা সরাসরি দলনেত্রী সোনিয়া গান্ধীর কাছে লিখিতভাবে এই দাবি জানিয়েছেন।

বিস্ফোরক চিঠিতে তিনি নির্বাচনী বিপর্যয়ের পাশাপাশি দলের বর্তমান হালের জন্য অধীরের দিকেই আঙুল তুলেছেন। সোনিয়াকে (Soniya Gandhi) তিনি এও বলেছেন, অধীরের মনোভাবের কারণেই মুর্শিদাবাদ, মালদহ, উত্তর দিনাজপুরের মতো কংগ্রেসের শক্ত ঘাঁটি থেকে সংখ্যালঘু নেতা-কর্মীরা দল ছেড়েছেন গত লোকসভা ভোটের সময় থেকেই। এবিষয়ে অধীরের মতো একই দোষে দুষ্ট দীপা দাশমুন্সিও।

বিধানসভা ভোটে দল তথা সংযুক্ত মোর্চার ভরাডুবির কারণ খতিয়ে দেখতে হাইকমান্ডের তরফে নিযুক্ত উচ্চ পর্যায়ের কমিটি বর্তমানে প্রদেশ কংগ্রেসের নানা কমিটি ও স্তরের নেতাদের মতামত জানছে। মঙ্গলবার থেকে ভার্চুয়াল মাধ্যমে এই প্রক্রিয়া শুরু হয়েছে। মান্নানকে বলা হলেও ক্ষুব্ধ এই প্রবীণ নেতা দিল্লির ওই নেতাদের সঙ্গে বিশেষ কথা বলতে চাননি। তিনি তাঁর মতামত সরাসরি সোনিয়াকে ওই চিঠির মাধ্যমে জানিয়ে দেন সম্প্রতি।

অধীর এনিয়ে কিছু না বললেও তাঁর ঘনিষ্ঠ নেতারা মান্নানের বিরুদ্ধে পাল্টা নালিশ নিয়ে হাইকমান্ডের দ্বারস্থ হওয়ার পরিকল্পনা করছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #Soniya Gandhi, #Abdul Mannan

আরো দেখুন