প্রযুক্তি বিভাগে ফিরে যান

২৪ ঘণ্টা বন্ধ থাকবে শহরের অন্যতম ইন্টারনেট পরিষেবা, জেনে নিন বিকল্প কী

June 17, 2021 | < 1 min read

টানা ২৪ ঘণ্টা পশ্চিমবঙ্গে বন্ধ থাকবে পরিষেবা। এমনটাই জানিয়েছে অ্যালায়েন্স ব্রডব্যান্ড। এমন অবস্থায় কী করে জরুরি কাজ সারবেন?

কবে বন্ধ?

অ্যালায়েন্স ব্রডব্যান্ড (Alliance Broadband) এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করে। সেখানে বলা হয়, ‘রক্ষণাবেক্ষণের কারণে আগামী ১৮ জুন রাত ১টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে।’

বর্তমান পরিস্থিতিতে হঠাত্ ইন্টারনেট বন্ধ থাকলে গ্রাহকরা সমস্যায় পড়তে পারেন। তাই আগের থেকেই নোটিশ দিয়ে সকলকে জানিয়ে দিয়েছে সংস্থা। গ্রাহকরা যাতে সেই দিনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা আগে থেকেই সেরে ফেলেন, সেই আর্জি জানানো হয়েছে সংস্থার বিজ্ঞপ্তিতে। অ্যালায়েন্স ব্রডব্যান্ড জানিয়েছে, ‘গ্রাহকদের এমন অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।’

কোথায় বন্ধ?

গোটা পশ্চিমবঙ্গ জুড়েই বন্ধ থাকবে অ্যালায়েন্স-এর ব্রডব্যান্ড পরিষেবা। জরুরি রক্ষণাবেক্ষণের কাজের জন্যই এমন সিদ্ধান্ত।

কেন বন্ধ?

করোনা পরিস্থিতিতে অনেকেই ওয়ার্ক ফ্রম হোম করছেন। তাছাড়া বাড়িতে থাকায় কাজ, বিনোদন ইত্যাদি সব ক্ষেত্রেই আগের তুলনায় মানুষ ইন্টারনেট বেশি ব্যবহার করছে। সেই কারণে নেটওয়ার্কে চাপ বাড়ছে। স্পিড কমার অভিযোগ তুলছেন গ্রাহকদের একাংশ। এই কারণেই রক্ষণাবেক্ষণের সিদ্ধান্ত সংস্থার।

তাহলে উপায়?

এক্ষেত্রে ফোনের ডেটা ব্যবহার করা যেতে পারে। ফোন USB তার দিয়ে কম্পিউটারের সঙ্গে কানেক্ট করে নিয়ে কাজ করতে পারেন।

আপনি যদি জিও(Reliance Jio) গ্রাহক হন, তবে আপনার জন্য নো ডেইলি লিমিট প্ল্যান আদর্শ হবে। সদ্যই এই প্ল্যান বাজারে এনেছে জিও। সেই প্ল্যানের বিষয়ে বিশদে জানতে ক্লিক করুন এইখানে।

Airtel বা Vi-এর ক্ষেত্রেও কোনও ডেটা প্যাক ব্যবহার করা যেতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#airtel, #Alliance Broadband

আরো দেখুন