বিনোদন বিভাগে ফিরে যান

নেটপাড়ায় এখন ‘হট টপিক’ পতি, পত্নী অউর ওহ

June 23, 2021 | 2 min read

দাম্পত্য এবং ‘পরকীয়া’— এই বিষয়গুলি বরাবরই ‘হট টপিক’। এই নিয়ে বহু সিনেমাও তৈরি হয়েছে। বলা হয়, সিনেমা নাকি সমাজেরই প্রতিফলন। এই মুহূর্তে বাংলার ৩ ত্রয়ীকে নিয়ে সরগরম নেট দুনিয়া। রত্না-শোভন-বৈশাখী, নিখিল-যশ-নুসরত তো ছিলেনই। সম্প্রতি এই দলে নাম লেখালেন পিঙ্কি-কাঞ্চন-শ্রীময়ী। বাকিদের মতোই তাঁদের সম্পর্কের টানাপড়েনও প্রকাশ্যে এসেছে। একে অপরের বিরুদ্ধে আইনের দরজায় গিয়ে দাঁড়িয়েছেন উত্তরপাড়ার তৃণমূলের বিধায়ক এবং তাঁর স্ত্রী পিঙ্কি বন্দ্যোপাধ্যায়। তা ছা়ড়াও অভিযোগ ও পাল্টা অভিযোগের রেশে প্রকাশ্যে এসেছে তারকা দম্পতির পুরনো বিবাদও। আর এতেই কাজে নেমে পড়েন মিম স্রষ্টারা। বলিউড নয়, ‘পতি পত্নী অউর ওহ’ (Pati Patni Aur Woh) ছবির পরের ভাগ বানাতে বসলেন নেটাগরিকরাই।

একটি নতুন মিম নিয়ে উত্তাল হয়েছে নেটদুনিয়া। যেখানে দেখা যাচ্ছে, একটি পোস্টার তৈরি করা হয়েছে। বলা ভাল, পুরনো একটি ছবির পোস্টারে কাটাছেঁড়া চলেছে। ২০১৯ সালের ছবি ‘পতি পত্নী অউর ওহ’-তে সেই দাম্পত্য ও পরকীয়ার গল্প দেখানো হয়েছে। বলিউড ছবির নায়ক বা ‘পতি’ কার্তিক আরিয়ানের মুখের বদলে কাঞ্চনের মু‌খ বসানো হয়েছে। পিঙ্কির মুখ বসেছে ‘পত্নী’ ভূমি পেদনেকারের পরিবর্তে। আর শ্রীময়ীকে বসানো হয়েছে ছবির ‘ওহ’ অর্থাৎ অনন্যা পান্ডের জায়গায়। পোস্টারে দেখা যাচ্ছে, একটি ছবির ফ্রেমে হাসিমুখে দাঁড়িয়ে কার্তিকের বদলে কাঞ্চন। তাঁর হাত জড়িয়ে বধূবেশে দাঁড়িয়ে পিঙ্কি। অন্য দিকে ফ্রেমের বাইরে শ্রীময়ী। লুকিয়ে যাঁর হাত ধরে রয়েছেন কাঞ্চন।

একাধিক নেটাগরিকের মতে, তাঁরা আসল পোস্টারটাই ভুলে গিয়েছেন এই মিম দেখে। কেউ কেউ আরও নতুন মিম জোগাড় করে সেখানে মন্তব্য করেছেন।যদিও ছবির মূল ঘরানা ছিল কৌতুক । কিন্তু কাঞ্চন মল্লিকের এই ঘটনার জল গড়িয়েছে অনেক দূরে। ‘বান্ধবী’ শ্রীময়ী চট্টরাজ, কাঞ্চন এবং পিঙ্কি ৩ জনেই আলাদা ভাবে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁরা মানসিক ভাবে বিধ্বস্ত। এমনকি কথা বলতে বলতে কেঁদে ফেলেছিলেন পিঙ্কি। কিন্তু সেই দিকে ভ্রূক্ষেপ নেই নেটাগরিকেদের। তারকাদের ব্যক্তিগত জীবনের থেকে কৌতুক রস আস্বাদনে ব্যস্ত মিম স্রষ্টারা।

একের পর এক মিম পোস্ট হচ্ছে ফেসবুকে। কখনও এই ত্রয়ীকে মিলিয়ে দেওয়া হচ্ছে রত্না-শোভন-বৈশাখীর সঙ্গে, কখনও আবার রাজ্য সরকারের প্রতিনিধিকে তোপ দেগে ‘দুয়ারে সরকার’ প্রকল্পের নাম দেওয়া হচ্ছে ‘দুয়ারে বান্ধবী’।

TwitterFacebookWhatsAppEmailShare

#Pati Patni Aur Woh, #nusrat jahan, #Sovan Chattopadhyay, #kanchan mullick

আরো দেখুন