রাজ্য বিভাগে ফিরে যান

অন্য মামলায় ব্যস্ত অ্যাটর্নি জেনারেল, পিছিয়ে গেল নারদ মামলার শুনানি

August 16, 2021 | < 1 min read

প্রায় এক মাস পিছিয়ে গেল নারদ মামলার (Narada Case) শুনানি (Hearing)। আগামী ১৩ সেপ্টেম্বর কলকাতা হাই কোর্টে হবে নারদ মামলার শুনানি। ১৬ অগস্ট, সোমবার নারদ মামলার শুনানি ছিল পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চে। কিন্তু সিবিআই সেই শুনানি ১০ দিন পিছিয়ে দেওয়ার আবেদন জানায়। দেশের সলিসিটর জেনারেল তুষার মেহতা অন্য মামলায় ব্যস্ত রয়েছেন। সে জন্যেই নারদ মামলা ১০ দিন পিছনোর আবেদন জানিয়েছে সিবিআই।

প্রায় এক মাস পর নারদ মামলার শুনানি হওয়ার কথা ছিল সোমবার। সেই শুনানি পিছনোরই আবদেন জানানো হয়েছিল সিবিআইয়ের তরফে। কারণ হিসাবে বলা হয়েছিল, পেগাসাস মামল নিয়ে ব্যস্ত রয়েছেন তুষার (Tushar Mehta)। এর পরই শুনানি প্রায় এক মাস পিছিয়ে দিল পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ।

তবে শুনানি পিছিয়ে দিলেও, এই আবেদনে খুশি নন কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল। শুনানি পিছনো নিয়ে তিনি বলেছেন, ‘‘সুপ্রিম কোর্টের নিয়ম অনুযায়ী বার বার এ ভাবে শুনানি পিছিয়ে দেওয়া যায় না। শেষ বারের মতো এই আবেদন গ্রহণ করা হল। মামলার পরবর্তী শুনানি হবে ১৩ সেপ্টেম্বর।’’

শুনানি পিছিয়ে গেলেও এই মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম যুক্ত করেছে সিবিআই। এ নিয়ে অভিযুক্তদের আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় হাই কোর্টে বলেছেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায় এবং মলয় ঘটককে কেন নারদা মামলায় যুক্ত করা হয়েছে?’’ বিচারপতিদের বেঞ্চে এ নিয়ে আপত্তি জানিয়েছেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত এবং কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#narada case, #Tushar Mehta

আরো দেখুন