বিনোদন বিভাগে ফিরে যান

প্রয়াত সুশান্তের প্রোফাইলে নতুন ছবি! তোলপাড় নেট দুনিয়া

August 20, 2021 | 2 min read

ফিরে এলেন সুশান্ত সিংহ রাজপুত! এমনই আশায় বুক বেঁধেছেন প্রয়াত অভিনেতার অনুরগীরা। অন্য দিকে ব্যঙ্গ বিদ্রুপেও মেতেছেন কেউ কেউ। চমকপ্রদ একটি ঘটনায় তোলপাড় ফেসবুক।

২০২০ সালের ১৪ জুন মৃত্যু হয় সুশান্তের। বান্দ্রার আবাসনে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। আত্মহত্যা, তার পিছনে কারও প্ররোচনা নাকি হত্যা— ১৪ জুন থেকে সারা দেশে কেবল এই সব প্রশ্নের উত্তর খুঁজতে থাকেন তাঁর অনুরাগীরা। বিতর্ক, জলঘোলা, আক্রমণ, সবই চলেছে। তারই মাঝে সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’ মুক্তি পায় ‘হটস্টার’-এ। শেষ বারের মতো সুশান্তকে পর্দায় জীবন্ত দেখে চোখের জল ধরে রাখতে পারেননি দর্শকরা।

সেই সুশান্তকেই নেটমাধ্যমে জীবন্ত রূপে পেলেন নেটাগরিকরা। আচমকাই সকলের নজরে পড়ল, সুশান্তের ফেসবুক প্রোফাইলে নতুন ‘ডিসপ্লে পিকচার’ (প্রোফাইলের উপরের ছবি) পোস্ট করা হয়েছে। গত বুধবার তাঁরই একটি পুরনো ছবি নতুন করে প্রোফাইলে জায়গা পেয়েছে। দু’দিনের মধ্যে মন্তব্য বাক্স উপচে পড়ছে মানুষের আবেগ এবং ব্যঙ্গে। প্রায় দেড় হাজার জন মন্তব্য করেছেন ইতিমধ্যে। প্রায় সকলেরই একটি প্রশ্ন, তিনি তো প্রয়াত, তবে তাঁর প্রোফাইলে ছবি কে আপলোড করছে? কেউ কেউ আবার মিম বানানোর উৎসাহ পেয়ে গিয়েছেন। বিভিন্ন ছবি আপলোড করে ব্যঙ্গাত্মক মেজাজে লিখছেন, ‘বেঁচে আছেন!’ অনেকে আবার বিষয়টিকে ‘অলৌকিক’ বলে দাবি করছেন।

সুশান্তের সেই প্রোফাইলের দেওয়াল ধরে একটু পিছনের দিকে ফিরে গেলে দেখা যাবে, তাঁর মৃত্যুর পর মোট তিনটি পোস্ট করা হয়েছে। ছবি নয়, অভিনেতাকে নিয়ে কিছু লেখা রয়েছে সেই সব পোস্টে। তাতে স্পষ্ট, তাঁর প্রাক্তন জনসংযোগ দল সেই প্রোফাইলটির দায়িত্বে রয়েছেন। অথবা প্রয়াত অভিনেতার কোনও বন্ধু বা পরিবারের সদস্য সেই প্রোফাইলটি সামলাচ্ছেন। কিন্তু আচমকা ছবি বদলাতে দেখে আঁতকে উঠেছেন নেটাগরিকরা। ছবি বদলানোর ঘটনা যে হেতু স্বাভাবিক ভাবে কোনও মৃত ব্যক্তির প্রোফাইলে দেখা যায় না, তাই এ ক্ষেত্রে আলোড়ন পড়ে গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#sushant singh rajput, #Dil Bechara

আরো দেখুন