বিনোদন বিভাগে ফিরে যান

মুক্তি পেল ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ ছবির ট্রেলার, সৌমিত্রের কণ্ঠে উদ্বেলিত দর্শক

September 12, 2021 | 2 min read

সে অনেক কাল আগের ঘটনা। হিমালয় ও বিন্ধ্য পাহাড়ের মাঝে নদী, জঙ্গলে ঘেরা এক রাজ্য ছিল বোম্বাগড়। সে রাজ্যে রয়েছেন হবুচন্দ্র রাজা, রানি কুসুমকুমারী আর তার দুষ্টু মন্ত্রী গবুচন্দ্র। দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের লেখা রূপকথার বোম্বাগড়ের গল্প শোনাতে আসছেন দেব। এই প্রথম রূপকথার গল্প নিয়ে ছবি তৈরি করতে চলেছে দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারস। অনিকেত চট্টোপাধ্যায়ের পরিচালনায় তৈরি ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ মুক্তি পেতে চলেছে পুজোয়। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে কবীর সুমন।

দেবীপক্ষেই খুলছে বোম্বাগড়ের দরজা। এদিন সামনে এল সিনেমার ট্রেলার। সদ্য প্রয়াত কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের ধারাভাষ্যেই শোনা গেল বোম্বাগড়ের শুরুর গল্প। ট্রেলারেই নজর কাড়ছে ছবির সেট। সুখের রাজ্য বোম্বাগড় কী করে দুষ্টু মন্ত্রীর চক্রান্তে গেল বদলে তারই ঝলক মিলল ট্রেলারে। রাজার গুণগান করা সুখী প্রজার রাজ্যে প্রবেশ যুদ্ধের আগুনের। সে আগুনে পুড়ে ছাড়খার বোম্বাগড়ের সুখ। হবুচন্দ্রের সুখের রাজ্য কী করে বদলে গেল এমন দুঃস্বপ্নে। কী ভাবেই বা ফের উদ্ধার হলে বোম্বাগড়ের সুখ। সেই গল্প বলতেই ১০ অক্টোবর পর্দায় আসছে ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’।

ছবিতে হবুচন্দ্র রাজার ভূমিকায় শাশ্বত চট্টোপাধ্যায়। রানি কুসুমকুমারী অর্পিতা চট্টোপাধ্যায়। খরাজ মুখোপাধ্যায় করছেন দুষ্টু গবুচন্দ্র মন্ত্রীর চরিত্র। এছাড়া বিশেষ ভূমিকায় রয়েছেন শুভাশিষ মুখোপাধ্যায়। এদিন ছবিটির ট্রেলার মুক্তি পাওয়ার পর দর্শকদের আগ্রহ বলছে পুজোয় বক্সঅফিসে ঝড় তুলতে চলেছে ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’। ইউটিউবে ট্রেলারের দেখা মিলতেই একের পর লাইক, কমেন্টের বন্যা। এখনও পর্যন্ত এই ট্রেলারটির মোট ভিউয়ার্স সংখ্যা ৫,৩৮০। ট্রেলারটি টুইটও করেন দেব।

গল্পের সঙ্গে মিশেছে রূপকথা। প্রথমে যখন এই সিনেমার কথা পরিচালক বলেছিলেন, তখন অনেকেই ভেবেছিলেন রাজা-রানি হিসেবে দেব আর রুক্মিণীকেই আবার দেখা যাবে। কিন্তু পরে তা বদলে যায়।

ছবি প্রসঙ্গে পরিচালক জানালেন, দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের গল্প অনুসারেই তৈরি এই সিনেমার স্ক্রিপ্ট। এ এক রূপকথার রাজ্য। যেখানে মুড়ি-মুড়কির একদর। তারপর হাতিশাল, ঘোড়াশাল তো আছেই। থাকবে ম্যাজিক, রাজসভা। সবার আশা এই সিনেমাটি ছোটরা দেখে খুবই মজা পাবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Dev, #Arpita Chatterjee, #bangla cinema, #saswata chatterjee, #Hobuchandra Rajar Gobuchandra Montri, #movie, #Kharaj Mukherjee, #Bengali Cinema

আরো দেখুন