দেশ বিভাগে ফিরে যান

ত্রিপুরায় হঠাৎ বাতিল অভিষেকের সভা, বিজেপি ভয় পেয়েছে, বলল তৃণমূল

January 2, 2022 | 2 min read

ত্রিপুরায় চতুর্দশ দেবতা মন্দির পরিদর্শনের পর সাংবাদিকদের মুখোমুখি অভিষেক বন্দ্যোপাধ্যায়

শেষ মুহূর্তে বাতিল গেল আগরতলা বড়মুড়া ইকোলজিক্যাল পার্কে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা। আদিবাসী সম্প্রদায়ের পক্ষ থেকে এই সভাতে তাঁকে সম্বর্ধনা দেওয়া কথা ছিল। তেলিয়ামুড়ার পুলিশ আধিকারিকের অফিস থেকে একটি চিঠি দিয়ে এই সভা বাতিলের কথা জানানো হয়েছে।


পুলিশ জানিয়েছে, ওই স্থানে ইতিমধ্যেই একটি সভা হাওয়ার কথা রয়েছে। যে সভায় বক্তব্য রাখবেন রাজ্যের মন্ত্রী মেবার কুমার জামাতিয়া। এই ভাবে শেষ মুহূর্তে সভা বাতিলের কথা জানানোর তীব্র নিন্দা করছে তৃণমূল। দলের দাবি, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ভয় পাচ্ছেন বিপ্লব দেব। তাই ত্রিপুরা মানুষদের সঙ্গে তাঁকে দেখা করতে দিতে চাইছেন না তিনি।

রবিবার দু’দিনের সফরে আগরতলা পৌঁছেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই দু’দিন জুড়ে ঠাসা কর্মসূচি রয়েছে তাঁর।
আগরতলা পৌঁছনোর পর তাঁকে স্বাগত জানান তৃণমূলের স্টিয়ারিং কমিটির আহ্বায়ক সুবল ভৌমিক। এ ছাড়া ছিলেন সাংসদ সুস্মিতা দেবও।

আগরতলা নেমে অভিষেক চতুর্দশ দেবতা মন্দিরে পুজো দেন। এর পর সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘‘ তৃণমূলের উপর উদ্দেশ্যপ্রণোদিত আক্রমণ হচ্ছে। যতই আক্রমণ হোক, ত্রিপুরায় এক ইঞ্চি জমি ছাড়বে না তৃণমূল।’’ এ প্রসঙ্গে তিনি বিপ্লব দেবের সরকারকেও তুলোধনা করতে ছাড়নি। তৃণমূল সাংসদ বলেন,‘‘ত্রিপুরায় ‘দুয়ারে গুন্ডা’ মডেল চলছে। হার্মাদদের উল্লাস মঞ্চ হয়ে উঠেছে। তবে এবার এই মডেল শেষ হবে। লড়াই হবে উন্নয়নের মডেলে।’’

দু’দিনের এই সফরে তাঁর যাওয়ার কথা ছিল বড়মুড়া ইকোলজিক্যাল পার্কে আদিবাসী সম্বর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে। কিন্তু শেষ মুহূর্তে এই সভা বাতিল করে পুলিশ। এ ছাড়া তেলিমুড়িয়ায় এক দলীয় কর্মীর বাড়িতে মধ্যাহ্নভোজ সেরে তাঁর যাওয়ার কথা বড়দোয়ালিতে আক্রান্ত দলীয় কর্মীর বাড়িতে। সন্ধ্যায় তিনি বৈঠক করবেন রাজ্যে দলের স্টিয়ারিং কমিটি ও দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে।


অভিষেকের ত্রিপুরা সফরকে কটাক্ষ করেছে বিজেপি । দলের সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘এত চেষ্টা করেও কী ফল হল, তা সকলের জানা। কী করতে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়? ও রাজ্যের মানুষ তো বুঝিয়ে দিয়েছেন, ত্রিপুরায় তৃণমূল চলবে না।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Tripura TMC, #abhishek banerjee

আরো দেখুন