কলকাতা বিভাগে ফিরে যান

স্থিতিশীল আছেন অরূপ বিশ্বাস, জেনে নিন মন্ত্রীমশাইয়ের মেডিক্যাল বুলেটিন

January 2, 2022 | < 1 min read

শারীরিক অবস্থার উন্নতি ঘটল করোনায় আক্রান্ত রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসের। হাসপাতালের তরফে জানানো হয়েছে, অ্যান্টিবডি ককটেল থেরাপিতেই মিলেছে উপকার। চিকিৎসায় ইতিবাচক সাড়া দিচ্ছেন তিনি। তবে কবে তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হবে, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

নতুন বছরের শুরুর দিনই রাজ্য মন্ত্রিসভায় থাবা বসায় করোনা ভাইরাস (Coronavirus)। কোভিড পজিটিভ হয়ে আলিপুরের বেসরকারি হাসপাতালে ভরতি হন অরূপ বিশ্বাস (Aroop Biswas। এই হাসপাতালের একই কেবিনে করোনা আক্রান্ত হয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত ভরতি ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। জানা যায়, অরূপ বিশ্বাসের মৃদু উপসর্গ দেখা দেওয়ায় করোনা পরীক্ষা করানো হয়। রিপোর্ট পজিটিভ আসে। বিদ্যুৎ মন্ত্রীকে কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাঁর জন্য তৈরি হয়েছে একটি মেডিক্যাল টিমও। যেখানে রয়েছেন ডা. সপ্তর্ষি বসু-সহ তিন বিশেষজ্ঞ। হাসপাতালের তরফে মেডিক্যাল বুলেটিনে বলা হয়, আপাতত স্থিতিশীল রাজ্যের মন্ত্রী। এখন অনেকটাই শারীরিক অবস্থার উন্নতি ঘটেছে তাঁর।

সদ্যই মিটেছে কলকাতা পুরসভার নির্বাচন। নতুন পুরবোর্ড গঠন করে নাগরিক পরিষেবা প্রদানের কাজ শুরু হয়েছে। বুধবার জানা গিয়েছিল, করোনা আক্রান্ত হয়েছেন কলকাতার ৪ নম্বর বরো চেয়ারম্যান সাধনা বসু ও বিধায়ক তাপস রায়। সোমবার মেয়র ফিরহাদ হাকিমের শপথ গ্রহণ অনুষ্ঠানে ছিলেন এঁরা দু’জন। সেই অনুষ্ঠানে ছিলেন কলকাতার ১৪৪ জন কাউন্সিলর, একাধিক বিধায়ক, সাংসদ ও মন্ত্রীরা। ফলে ওই দুই তৃণমূল নেতা-নেত্রী করোনা আক্রান্ত হওয়ার খবরে তীব্র আতঙ্ক ছড়িয়েছিল। আর শনিবারই সামনে এল অরূপ বিশ্বাসের সংক্রমিত হওয়ার খবর।

এদিকে, উৎসবের মরশুম শেষে কলকাতা পুলিশের ডেরাতেও চোখ রাঙাচ্ছে মারণ ভাইরাস। জানা গিয়েছে কলকাতার জয়েন্ট সিপি ক্রাইম, ডিসি ট্রাফিক এবং অ্যাডিশনাল সিপি-সহ মোট ৫০ জন করোনা আক্রান্ত হয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid-19, #aroop biswas

আরো দেখুন