রাজ্য বিভাগে ফিরে যান

ডায়মন্ড হারবার মডেলকে স্বাগত জানিয়ে অভিষেকের প্রশংসা করলেন ফিরহাদ হাকিম

January 18, 2022 | 1 min read

এবার দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে প্রশংসায় ভরিয়ে দিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। পাশাপাশি, স্বাগত জানালেন অভিষেকের ডায়মন্ড হারবার মডেলকেও। মন্ত্রী জানান, ‘যে কোনও মডেলই আমরা নিতে পারি। ডায়মন্ড হারবারও বাংলায়, আবার কলকাতাও বাংলায়। কোনও মডেলের সাফল্য মানে সেটা রাজ্য সরকারেরই সাফল্য। অভিষেক একজন যুবনেতা হিসাবে নিশ্চিতভাবে ভাল কাজ করছেন।’

ফিরহাদ জানান, কলকাতার বুকেও একাধিক স্যাটেলাইট স্বাস্থ্যকেন্দ্র তৈরি হবে। এমনকি যারা ইচ্ছাকৃতভাবে কোভিডের টিকা নেননি, তাঁদেরকেও খুঁজে বের করবে কলকাতা পুরসভা। তবে যাঁরা বাড়ি থেকে বেরোতে অক্ষম বলে এখনও টিকা নিতে পারেননি, তাঁদেরকে পুরসভার তরফে সাহায্য করা হবে। একইসঙ্গে নিজের হোয়াটসঅ্যাপ নম্বর (৯৮৩০০৩৭৪৯৩) দিয়ে তিনি জানিয়েছেন, যাঁরা বাড়ি থেকে বেরোতে অক্ষম বলে এখনও টিকা নিতে পারেননি, তাঁরা সেই নম্বরে যোগাযোগ করতে পারেন। সেখানে আধারকার্ড, ফোন নম্বর এবং পরিবারের যে সদস্যের সঙ্গে যোগাযোগ করা হবে, তাঁর নাম দিলেই টিকার ব্যবস্থা করে দেওয়া হবে। ফিরহাদের দাবি, শহরের প্রত্যেকে যাতে টিকা পান তা নিশ্চিত করতেই এই উদ্যোগ।

করোনার তৃতীয় ঢেউয়ের মোকাবিলায় কলকাতা পুরসভা শহরের বাসিন্দাদের জন্য কী কী ব্যবস্থা নিয়েছে, তা নিয়েই সোমবার সাংবাদিক বৈঠক করেন ফিরহাদ। সেখানেই এই কথা জানিয়েছেন মেয়র। এছাড়া ১৫ থেকে ১৮ বছর বয়সি যে কোনও শিশুই শহরের কোভ্যাক্সিন মেগা সেন্টারগুলি থেকে টিকা নিতে পারবে বলে জানিয়েছেন তিনি। যে স্কুলগুলিকে টিকাকরণ শিবির হচ্ছে, সেখানেও টিকা নিতে পারেবেন কমবয়সিরা। ছাত্রছাত্রীরা নিজেদের পরিচয়পত্র কো-উইন অ্যাপে নথিভুক্ত করালেই টিকা দেওয়া হবে তাদের। শুধু তাই নয়, কলকাতার ১৪৪টি ওয়ার্ডেই পুরসভার প্রাইমারি হেলথ সেন্টারের পাশাপাশি জায়গা এবং পরিকাঠামো পেলে আরও একটি করে স্যাটেলাইট প্রাইমারি আর্বান হেলথ সেন্টার খোলার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন মেয়র।

TwitterFacebookWhatsAppEmailShare

#firhad hakim, #abhishek banerjee, #tmc, #Diamond Harbour Model

আরো দেখুন