রাজ্য বিভাগে ফিরে যান

গঙ্গাসাগর মেলা সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য দলনেত্রীর প্রশংসায় পঞ্চমুখ কল্যাণ ব্যানার্জি

January 23, 2022 | < 1 min read

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘ব্যক্তিগত মত’ নিয়ে প্রকাশ্যে মুখ খুলে দলের অন্দরে বিরাগভাজন হয়েছিলেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তা নিয়ে বিতর্ক এখনও পুরোপুরি কাটেনি। সেই আবহেই টুইটারে এ বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করলেন কল্যাণ।

গঙ্গাসাগর মেলা সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য দলনেত্রীর প্রশংসায় পঞ্চমুখ কল্যাণ। টুইটারে তিনি লেখেন, ‘গঙ্গাসাগর মেলা আটকানোর জন্য বিভিন্ন মহল থেকে অনেক চেষ্টা করা হয়েছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গোটা বিশ্বকে দেখিয়ে দিলেন, সংক্রমণ নিয়ন্ত্রণ করেই কী ভাবে গঙ্গাসাগর আয়োজন করা যায়।’

পরের একটি টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়কে ট্যাগ করে কল্যাণ লেখেন, ‘আমাদের প্রিয় মাননীয়া মুখ্যমন্ত্রী যা করে দেখিয়েছেন, তার জন্য প্রত্যেকেরই কৃতজ্ঞ হওয়া উচিত।

কোভিড পরিস্থিতিতে অভিষেকের ‘ভোট না করা’ ও ‘ডায়মন্ডহারবার মডেল’ নিয়ে ‘ব্যক্তিগত মত’-এর বিরুদ্ধে কল্যাণের পাল্টা মন্তব্যে বিতর্ক তৈরি হয়। অভিষেকের হয়ে জবাব দিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ আবার নাম না করে কটাক্ষ করেন কল্যাণকে। এর পরই দুই নেতার মধ্যে বাক্‌যুদ্ধ বেঁধে যায়।

কিন্তু সেই সময়ও কল্যাণ বলেছেন, ‘‘দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথই আমার পথ। মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথে হেঁটেই আজ আমরা এখানে এসে পৌঁছেছি। আমার নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই। আর কাউকে নেতা মানি না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Gangasagar Mela, #Mamata Banerjee, #Kalyan Banerjee

আরো দেখুন