দেশ বিভাগে ফিরে যান

শিবাজি পার্ক থেকে পরিবারের হাতে তুলে দেওয়া হল ‘সুরসম্রাজ্ঞী’ লতার অস্থিভস্ম

February 7, 2022 | < 1 min read

প্রয়াত সুরসম্র্রাজ্ঞী লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) চিতাভস্ম তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হল। সোমবার সকালে মুম্বইয়ের শিবাজি পার্ক থেকে কিংবদন্তি সংগীত শিল্পীর চিতাভস্ম সংগ্রহ করেন তাঁর ভাইপো আদিনাথ মঙ্গেশকর (Adinath Mangeshkar)। রবিবার সন্ধ্যায় পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শিবাজি পার্কে শিল্পীর শেষকৃত্য সম্পন্ন হয়।

সহকারী পুর কমিশনার কিরণ দিঘাবকর জানিয়েছেন, প্রবীণা শিল্পীর ভাই সুরকার হৃদয়নাথ মঙ্গেশকরের ছেলে আদিনাথের হাতে অস্থি কলস হস্তান্তর করা হয়েছে। চিতাভস্ম কোথায় ভাসানো হবে, পরিবারের তরফে এ বিষয়ে কিছু জানানো হয়নি বলে তিনি উল্লেখ করেন।

রবিবার সকালে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে জীবনাবসান হয় প্রবীণা শিল্পীর। চার সপ্তাহ ধরে যমে-মানুষে লড়াই চলছিল। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তার মধ্যেই নিউমোনিয়া ধরা পড়ে। শেষ পর্যন্ত মাল্টি অরগ্যান ফেলিওরে তিনি মারা যান। শিল্পীর শেষকৃত্যে রবি-সন্ধ্যায় শিবাজি পার্কে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রবিবার থেকেই দু’দিনের রাষ্ট্রীয় শোক পালিত হচ্ছে। গোটা দেশে জাতীয় পতাকাও দু’দিন অর্ধনমিত থাকবে। লতা মঙ্গেশকরকে শ্রদ্ধাজ্ঞাপনে সোমবার সংসদের দুই কক্ষের অধিবেশন এক ঘণ্টার জন্য মুলতুবি হয়ে যায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Lata Mangeshkar, #Adinath Mangeshkar

আরো দেখুন