প্রযুক্তি বিভাগে ফিরে যান

ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষ্যে বিশেষ গেম গুগলের, খেলেছেন?

February 14, 2022 | 2 min read

আকাশে-বাতাসে বহিছে প্রেম। গোলাপের পাঁপড়ির মতো ফুটেছে ভালবাসা। বছর ঘুরে আবার যে এসেছে প্রেম দিবস। হাতে হাত ধরে ফের পরস্পরে ডুব দেওয়ার দিন। আর এমন দিনকে সেলিব্রেট করবে না গুগল, তাও কি সম্ভব? প্রেমের জোয়ারে গা ভাসিয়েছে জনপ্রিয় এই সার্চ ইঞ্জিনও। ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে স্পেশ্যাল ডুডল এনে ইউজারদের মন কাড়ার চেষ্টা করল গুগল।

নাহ্, আজ গুগল ডুডল শুধু সুন্দরভাবে সেজেই উঠেছে এমনটা নয়, ভারচুয়াল গেমেও মজে যেতে পারবেন ইউজাররা। কী খেলা? সার্চ ইঞ্জিনের হোম পেজে গেলেই দেখতে পাবেন, ডুডলে দুই প্রান্তে দাঁড়িয়ে দুই প্রাণী। গুগলের লোগোটিই তাদের মাঝে বাধা হয়ে দাঁড়িয়েছে। আপনার কাজ হবে সেই বাধা পেরিয়ে একে অপরকে মিলিয়ে দেওয়া। ভালবাসার দিবসে লাভ বার্ডদের দূরত্ব দূর করাই এই গেমের মূল লক্ষ্য।

গুগল ডুডলের (Google Doodle) পেজে নয়া এই অ্যানিমেশনের কথা উল্লেখ করে লেখা হয়েছে ভালবাসার কথাও। বলা হয়েছে, “ভালবাসা মাঝেমধ্যে আপনাকে নানা জটিলতায় ফেলে দেয়। অনেক প্রতিকূলকতা, চড়াই-উতরাই পেরতে হয়। তবে ইচ্ছা থাকলে পরস্পরের কাছে ঠিক পৌঁছে যাবেন।” এরপর যোগ করা হয়েছে, “ঠিক যেমন এই দুটি (ডুডলের) প্রাণী। তাদের মধ্যিখানের দূরত্ব দূর করে দিতে পারেন আপনিই। হ্যাপি ভ্যালেন্টাইনস ডে।”

এবার নিশ্চয়ই জানতে চাইবেন কীভাবে খেলা যাবে এই গেম। খুবই সহজ। গুগলের লোগোর নিচে কয়েকটি লাইন ও চিহ্ন আছে। সেটির সঙ্গে গুগলের লোগোকে অ্যাডজাস্ট করতে হবে। তাতে গুগল পাইপের মতো আকার ধারণ করবে। আর তারপরই দুই প্রাণী পাবে পরস্পরের ভালবাসার স্পর্শ। যে কোনও উৎসব কিংবা বিশেষ দিনেই সেলিব্রেশনে মেতে ওঠে গুগল। রঙিন হয়ে ওঠে ডুডল। ভালবাসার দিনেও যার ব্যতিক্রম হল না। এমন দিনে আপনি একান্তই সিঙ্গল হলে নাহয় এই গেমটি খেলেই সময় কাটান।

TwitterFacebookWhatsAppEmailShare

#Valentine’s Day, #Google Doodles

আরো দেখুন