রাজ্য বিভাগে ফিরে যান

মাটি কামড়ে গোয়াতে পড়ে থাকব, বার্তা অভিষেকের

March 11, 2022 | 2 min read

মাটি কামড়ে গোয়াতে পড়ে থাকব। গোয়া থেকে কলকাতায় ফেরার পরে এমনটাই জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সদ্য গোয়াতে বিধানসভা নির্বাচনে লড়াই করেছে তৃণমূল। যদিও সেখানে কোনও আসন না পেলেও, ৫ শতাংশের বেশি ভোট পেয়েছে তারা। হেরে গেলেও গোয়ার মাটি এখনই ছাড়ছে না তৃণমূল। অভিষেক সেই বার্তাই দিয়ে গেলেন।

কী জানালেন অভিষেক

অভিষেক বলেন, “গোয়ার প্রত্যেক মানুষকে ধন্যবাদ জানাই এই ছোট্ট সময়ের মধ্যে তৃণমূলের উপর যে ভালোবাসা গোয়ার মা এবং বোনেরা দেখিয়েছেন। ৪টে সিট আমরা অত্যন্ত কম ব্যবধানে হেরেছি। ১০০০ থেকে ১২০০ ভোটের ব্যবধানে। এমন কিছু বিধানসভা রয়েছে যেখানে ৩ মাসের মধ্যে তৃণমূল ৩০ শতাংশ ভোট পেয়েছে। গোয়ার মানুষের কাছে বদ্ধপরিকর। প্রতিশ্রুতি দিয়েছিলাম আমরা গোয়ায় থাকব এবং গোয়ার মানুষদের হয়ে লড়াই করব। আমরা আমাদের কথা এখনও অনড় রয়েছি। আগামী ৫ বছর আমরা মাটি কামড়ে গোয়ার মাটিতে পড়ে থাকব। ৩ মাসে হয়তো আমরা সেভাবে সবার কাছে পৌঁছাতে পারিনি। কিন্তু ৩ মাসে ৬ শতাংশ একটা রাজ্যে গিয়ে ভোট পাওয়া অন্য কোনও রাজনৈতিক দল করে দেখাতে পারেনি। বিজেপিও কোথায় এমনটা পায়নি। আমি মনে করি এটা আমাদের কাছে একটা বড় সাফল্য। আমরা পর্যালোচনা করব। তবে গোয়ার মাটিতে আমরা থাকব। তৃণমূলকে আরও শক্তিশালী করব। আমরা গোয়া ছেড়ে আসব না। আমি আমাদের সকল প্রার্থীদের সঙ্গে কথা বলেছি। তাঁরাও মানুষদের সঙ্গে সেখানে থেকে কাজ করবে।

একনজরে গোয়া বিধানসভার ফলাফল

প্রসঙ্গত, ৪০ আসনের গোয়া বিধানসভায় ২০টি গিয়েছে বিজেপির ঝুলিতে। অর্থাৎ একক সংখ্যাগরিষ্ঠতা আসেনি। ১১ আসনে থেমে গিয়েছে কংগ্রেস। আপ পেয়েছে ২টি। শরিক মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি ২টি পেলেও তৃণমূলের ভাঁড়ারে শূন্য। নির্দল ৩টি আসন। বিজেপি পেয়েছে ৩৩.৩১ শতাংশ ভোট। আর ২৩.৪১ শতাংশ ভোট কংগ্রেসের ঝুলিতে। তৃণমূল পেয়েছে ৫.২১ শতাংশ ভোট। তাদের শরিক ৭.৬০%। ৬.৭৭ শতাংশ ভোট আপের।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Goa, #abhsihek banerjee

আরো দেখুন