দেশ বিভাগে ফিরে যান

ফের বাড়ল জ্বালানির দাম, ৮ দিনে সাতবার, নাজেহাল জনগণ

March 28, 2022 | < 1 min read

মঙ্গলবার থেকে ফের বাড়ছে জ্বালানির দাম (Fuel Price Hike)। পেট্রলের দাম বাড়ল লিটারে ৮৩ পয়সা। ডিজেলের দাম বাড়ল লিটারে ৭০ পয়সা।

 
এই নিয়ে গত আট দিনে সাতবার জ্বালানির দাম বাড়ল (Fuel Price Hike)। লাগাতার পাঁচ দিন বাড়ল পেট্রল-ডজেলের দাম (Petrol-Diesel Price Hike)। ৮৩ পয়সা বেড়ে পেট্রলের নয়া দাম হল লিটারে ১০৯ টাকা ৬৮ পয়সা। ৭০ পয়সা বেড়ে ডিজেলের নয়া দাম হল লিটারে ৯৪ টাকা ৬২ পয়সা। 


দীর্ঘ কয়েক মাস বন্ধ থাকার পর ২১ মার্চ মধ্যরাত থেকে ফের জ্বালানির দাম বাড়তে শুরু করে (Fuel Price Hike)। ২১ মার্চ পেট্রলের দাম ছিল লিটারে ১০৪ টাকা ৬৭ পয়সা এবং ডিজেলের দাম ছিল লিটারে ৮৯ টাকা ৭৯ পয়সা।


প্রসঙ্গত, ২০২১-এর শেষের দিকে আকাশছোঁয়া জ্বালানীর দামে নাভিশ্বাস উঠেছিল মধ্যবিত্তের। দেশের সাধারণ মানুষকে দীপাবলির উপহার দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। প্রতি লিটার পেট্রলে ৫ টাকা এবং ডিজেলে ১০ টাকা শুল্ক কমায় কেন্দ্র। ফলে এক ধাক্কায় দেশে পেট্রল (Petrol)-ডিজেলের (Diesel) দাম অনেকটা কমে যায়। এরপর জ্বালানীর উপর থেকে কর কমায় বিজেপিশাসিত রাজ্যগুলো। চাপে পড়ে এরপর কয়েকটি বিরোধীশাসিত রাজ্যও কর কমায়। ফলে একধাক্কায় আরও অনেকটা কমে দাম। যদিও পশ্চিমবঙ্গ সরকার পেট্রল (Petrol) ও ডিজেলের (Diesel) উপর থেকে কর কমায়নি।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Diesel Price Hike, #fuel price hike, #Petrol Price Hike

আরো দেখুন