রাজ্য বিভাগে ফিরে যান

মালদা থেকে সাইকেলে কালীঘাট, মমতাকে আমসত্ত্ব দিলেন খুদে সায়ন্তিকা

May 26, 2022 | < 1 min read

কথা ছিল ২৬ তারিখ রওনা হয়ে ২৯ তারিখ কলকাতা পৌঁছাবেন সায়ন্তিকা। কিন্তু তার আগেই স্বপ্নপূরণ হল তাঁর। আজ, বৃহস্পতিবারই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিজে হাতে তুলে দিলেন আমসত্ত্ব। আজ সকালে মালদা থেকে আমসত্ত্ব নিয়ে আসা সায়ান্তিকা দাসের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সায়ন্তিকার পরিবারের সাথে প্রায় একঘণ্টা আলাপচারিতা করেন মুখ্যমন্ত্রী।

মালদার আমসত্ত্ব পেয়ে যারপরনাই আপ্লুত মুখ্যমন্ত্রী। ছোট্ট সায়ন্তিকার ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চান মুখ্যমন্ত্রী। খুদে জবাব দেয়, ‘বড় হয়ে আইএএস অফিসার হতে চাই’। সায়ন্তিকার কেরিয়ারে যেন কোনও বাধা না আসে, তা নিশ্চিত করতে উদ্যোগী মমতা বন্দ্যোপাধ্যায়। সায়ন্তিকার পড়াশোনায় কোনও সমস্যা হলে তাঁকে যেন অবিলম্বে জানানো হয় বলে তাঁদের মুখ্যমন্ত্রী জানিয়েছেন।

মুখ্যমন্ত্রীর এই আশ্বাস পেয়ে অভিভূত সায়ন্তিকার বাবা প্রদীপ দাস ও মা উমা দাস। প্রদীপবাবু বলেন, ‘পুরোটাই স্বপ্নের মতো লাগছে। এখনও ঘোর কাটছে না’। মালদা-শিয়ালদহ গামী গৌড় এক্সপ্রেস ট্রেনে বৃহস্পতিবারই শিয়ালদা নামে সায়ন্তিকা ও তার পরিবার। তবে ছোট্ট সায়ন্তিকা সাইকেল চালিয়েই আমসত্ত্ব নিয়ে মুখ্যমন্ত্রীর বাড়িতে যাওয়ার জেদে অনড় ছিল। তাই শিয়ালদা থেকেই সাইকেল চালিয়ে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে পৌঁছয় মালদার ইংরেজবাজার শহরের এই খুদে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Kalighat, #Sayantika, #Amsatta

আরো দেখুন