দেশ বিভাগে ফিরে যান

ইসলাম ধর্ম নিয়ে বিজেপি নেত্রী নুপুর শর্মার উস্কানির জেরে উত্বপ্ত কানপুর

June 4, 2022 | < 1 min read

আবার অশান্তি বাঁধলেন বিজেপি নেত্রী নুপুর শর্মা। এবার ইসলাম এবং নবীকে নিয়ে বিজেপি নেত্রীর বিতর্কিত মন্তব্যের জেরে উত্তরপ্রদেশের কানপুর উত্তাল হল। সেখানে বেঁধে যায় দুই গোষ্ঠীর সংঘর্ষ, আহত হন বেশ কয়েকজন। হাতাহাতি থেকে পাথর ছোঁড়াছুঁড়ি, দোকান ভাঙা নিয়ন্ত্রণে আনতে উত্তরপ্রদেশ সরকারকে নামাতে হয়েছে আধাসেনা । বেশ কিছু দুষ্কৃতিকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। হাজারের বেশি মানুষের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, বিজেপি নেত্রী নুপুর শর্মা দিনকয়েক আগে নবীর বিয়ে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। শুক্রবার নুপুরের মন্তব্যের প্রতিবাদ করতে স্থানীয় সংখ্যালঘু সংগঠন কানপুরের প্যারেড মার্কেট বনধের ডাক দেয়। কিছু স্থানীয় দোকানদাররা দোকানপাঠ বন্ধ রাখতে রাজি হয়নি। সেই থেকেই বিবাদের সূত্রপাত।

বিতর্কিত মন্ত্যব্য বা উস্কানি দেওয়ার জন্য এর আগেও ডে হয়েছে নুপুর শর্মা। ২০১৭ সালে আপত্তিকর ছবি টুইট করার জন্য দিল্লির এই বিজেপি নেত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় কলকাতার রিজেন্ট পার্ক থানায়। রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা এবং উত্তেজনা ও অশান্তিতে প্ররোচনার অভিযোগে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। গুজরাতের দাঙ্গাচিত্রকে বসিরহাটের ছবি বলে টুইটারে দাবি করেছিলেন নূপুর।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Kanpur, #Nupur Sharma

আরো দেখুন