রাজ্য বিভাগে ফিরে যান

পাপ করল বিজেপি, কষ্ট করবে জনগণ? কঠোর ব্যবস্থা নেওয়া হবে, জানালেন মমতা

June 11, 2022 | 2 min read

হা‍ওড়ার ঘটনায় এবার কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার টুইটারে মমতা লেখেন, ‘‘আগেও বলেছি, দু’দিন ধরে হাওড়ার জনজীবন স্তব্ধ করে হিংসাত্মক ঘটনা ঘটানো হচ্ছে। এর পিছনে কিছু রাজনৈতিক দল আছে এবং তারা দাঙ্গা করাতে চায়। কিন্তু এসব বরদাস্ত করা হবে না। এবং এ সবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। পাপ করল বিজেপি, কষ্ট করবে জনগণ?’’

বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে একপ্রস্থ নরমেগরমে বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর অনুরোধের পরও থামেনি হাওড়ার হিংসা। নূপুর শর্মার বক্তব্য ঘিরে গত দু’দিন ধরে হাওড়ার বিস্তীর্ণ অঞ্চলে চলছে বিক্ষোভ-অবরোধ। শনিবার সকালেও অশান্তি ছড়ায় হাওড়ার পাঁচলায়। পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ বাধে। টিয়ার গ্যাসের সেল ফাটিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।


শুক্রবার রাতে অবরোধে আটকে পড়ে ইস্ট কোস্ট এক্সপ্রেসে এক যাত্রীর মৃত্যু হয়েছে। তিনি চিকিৎসা করিয়ে হায়দরাবাদ থেকে ফিরছিলেন। দেউলটি স্টেশনে মৃত্যু হয় কেএন শ্রীণু নামের ওই যাত্রীর।

শুক্রবার সন্ধে থেকেই হাওড়া জেলাজুড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছিল। এবার আরও কড়া পদক্ষেপ নিয়েছে নবান্ন। শনিবার সকালে উলুবেড়িয়া মহকুমার বিস্তীর্ণ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। নির্দেশ অনুযায়ী আগামী ১৫ জুন অর্থাৎ বুধবার পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। অর্থাৎ কোনও জায়গায় ৫ জনের বেশি জমায়েতের ক্ষেত্রে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। সেই নিয়ম ভাঙলেই তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে। এর পাশাপাশি অশান্ত হাওড়া সামলাতে দুই এডিজি পদমর্যাদার আধিকারিকের নেতৃত্বে ১০ জন শীর্ষ আধিকারিককে নিয়ে বিশেষ দল গড়ল নবান্ন। দুই এডিজি-সহ দশ আইপিএসের দল সামলাবেন হাওড়া।

শুক্রবার সন্ধে থেকেই হাওড়া জেলাজুড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছিল। এবার আরও কড়া পদক্ষেপ নিয়েছে নবান্ন। শনিবার সকালে উলুবেড়িয়া মহকুমার বিস্তীর্ণ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। নির্দেশ অনুযায়ী আগামী ১৫ জুন অর্থাৎ বুধবার পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। অর্থাৎকোনও জায়গায় ৫ জনের বেশি জমায়েতের ক্ষেত্রে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। সেই নিয়ম ভাঙলেই তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Mamata Banerjee, #Protest, #Kolkata Police, #West Bengal Police, #bjp

আরো দেখুন