রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যের স্কুলগুলিতে আগামী ২৬ জুন পর্যন্ত বাড়ল গ্রীষ্মকালীন ছুটি

June 13, 2022 | < 1 min read

জ্যৈষ্ঠ মাসের দুর্বিষহ দহনে হাঁসফাঁস জনজীবন। গরম নিয়ে উদ্বিগ্ন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই অবস্থায় বিদ্যালয়ে গ্রীষ্মের ছুটি বাড়ল আরও ১১ দিন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রবিবার এ বিষয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে কথা বলেন। সরকারি, সরকার পোষিত এবং সরকারি সাহায্যপ্রাপ্ত বিদ্যালয়ে গরমের ছুটি আরও ১১ দিন বাড়ল। এত দিন ছুটি ছিল ১৫ জুন পর্যন্ত। ২৬ জুন পর্যন্ত বাড়ল স্কুলের গরমের ছুটি। ফলে আরও পুরো জুন মাসই ছুটির আওতায় এসে গেল। দার্জিলিং ও কালিম্পং পার্বত্য এলাকায় লাগু হবে না এই নির্দেশিকা।

শিক্ষা দপ্তর সূত্রে খবর, রবিবার পানিহাটির দণ্ড মহোৎসবে প্রচণ্ড গরমে প্রাণহানি এবং অনেকের অসুস্থ হয়ে পড়ার ঘটনার পরেই মুখ্যমন্ত্রী ছাত্র-ছাত্রীদের বিষয়ে ভাবনাচিন্তা শুরু করেন। তাঁর মতে, এমন তীব্র গরম চলতে থাকলে পড়ুয়ারা খুবই অসুবিধায় পড়বে। এর পরেই তিনি শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে ব্যবস্থা গ্রহণ করার কথা বলেন। এর মধ্যে যদি বর্ষা এসে পড়ে তখন গরমের ছুটি কমিয়ে বিদ্যালয় খোলা যায় কি না, সেই বিষয়ে শিক্ষা দপ্তর পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নিতে পারে।

প্রসঙ্গত, কেবল পানিহাটির ঘটনা নয়, আলিপুরদুয়ারে মুখ্যমন্ত্রীর জনসভায় গরমে অসুস্থ হয়ে পড়েছিল এগারো বছরের মুসকান। মুখ্যমন্ত্রী ওই কিশোরীকে নিজের হাতে পরিচর্যা করেন। পরে তাকে হাসপাতালে পাঠানো হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bratya Basu, #West Bengal, #Mamata Banerjee, #School

আরো দেখুন