দেশ বিভাগে ফিরে যান

মোদীর ১০ লক্ষ চাকরির প্রতিশ্রুতিকে কটাক্ষ খোদ বিজেপি সাংসদ বরুণ গান্ধীর

June 14, 2022 | < 1 min read

মোদী আমলে দেশের কর্মসংস্থান একেবারেই তলানিতে। এই পরিস্থিতিতে ২৪-এর আগে কর্মসংস্থান নিয়ে বড়সড় ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। নানান ক্ষেত্রে দক্ষ কর্মী নিয়োগ করা হবে বলেও জানিয়েছেন মোদী। সব মিলিয়ে আগামী দেড় বছরে ১০ লক্ষ চাকরির কথা ঘোষণা করেছেন মোদী। মোদীর এহেন ঘোষণার পরেই তাঁকে বিধলেন খোদ বিজেপির সাংসদ বরুণ গান্ধী। মঙ্গলবার ১৪ জুন প্রধানমন্ত্রীকে দেশের বেকারত্বের ছবিটা দেখিয়ে দিলেন তার দলের সাংসদ।

মোদীর কর্মসংস্থান নিয়ে ঘোষণার পরেই, ধন্যবাদের আড়ালে দেশের প্রধানমন্ত্রীকে খোঁচা দিলেন বরুণ। সশ্লেষে তিনি প্রধানমন্ত্রীর বছরে ২ কোটি চাকরির প্রতিশ্রুতিকেও আক্রমণ করতে ভোলেননি। প্রতিশ্রুতি পূরণ করতে গেলে মোদী সরকারকে আরও দ্রুতগতিতে কাজ করার নিদান দিয়েছেন বরুন। সারা দেশে মিলিয়ে শূন্যপদের পরিমাণ ১ কোটির গণ্ডি পেরিয়ে গিয়েছে। 

প্রসঙ্গত, মোদী জমানায় বেকারত্ব দেশের অন্যতম বড় এক সমস্যা। দেশে বেকারত্ব নজির তৈরি করেছে। বেকার যুব সম্প্রদায়ের যন্ত্রণা ও আবেগকে বোঝার জন্য নিজের পোস্টে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন বরুণ। নতুন কর্মসংস্থান তৈরির সঙ্গে সঙ্গে দেশের ১ কোটিরও বেশি স্বীকৃত শূন্য পদকে ভর্তি করার কথাও বলেন বরুণ।

বিগত কয়েক বছর ধরেই নানান ইস্যুতে মোদী সরকারের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে বরুণকে। বিজয় মালিয়া থেকে নীরব মোদী, দেশে একের পর এক শিল্পপতির দেশ ছেড়ে পালানোয় মোদী সরকারের ভূমিকার বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছিলেন বিজেপি সাংসদ। কৃষক আন্দোলন থেকে শুরু করে লখিমপুরের আন্দোলনকারী কৃষকদের মর্মান্তিক মৃত্যু নিয়েও মোদী সরকারকে কাঠগড়ায় তুলেছিলেন বিজেপি সাংসদ।

TwitterFacebookWhatsAppEmailShare

#unemployment, #bjp, #promises, #Varun Gandhi, #Narendra Modi

আরো দেখুন