রাজ্য বিভাগে ফিরে যান

দমদম শাখায় শনিবার থেকে ১০ ঘণ্টা বন্ধ থাকবে ট্রেন চলাচল! কিন্তু কেন?‌

June 29, 2022 | < 1 min read

ব্যান্ডেলের পর দমদম স্টেশনেও বন্ধ থাকবে ট্রেন চলাচল। বিপাকে পড়তে পারে লোকাল ট্রেনের নিত্যযাত্রীরা। ইতিমধ্যেই দমদম শাখার ৩৮টি লোকাল ট্রেন বাতিল করেছে পূর্ব রেল। দূরপাল্লার আপের ট্রেনও দেরিতে ছাড়বে। শনিবার রাত থেকে রবিবার সাড়ে ন’টা পর্যন্ত বন্ধ থাকবে দমদম শাখায় ট্রেন চলাচল। ওই সময়ে যে দূরপাল্লার ট্রেনগুলির শিয়ালদহ ও কলকাতা স্টেশনে আসার কথা রয়েছে সেগুলি মাঝপথে দীর্ঘক্ষণ দাঁড় করিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছে রেল।

কেন এই সিদ্ধান্ত? পূর্ব রেল সূত্রে জানা গেছে শিয়ালদহ ও দমদমের মাঝে ২২ নম্বর ব্রিজের গার্ডারিংয়ের কাজ চলছে। তার জন্য প্রায় ১০ ঘণ্টা বন্ধ থাকবে এই শাখায় ট্রেন চলাচল।

রবিবার ভোর রাত থেকে যে সমস্ত আপ ও ডাউন লোকাল ট্রেন বাতিল হয়েছে সেগুলি হল, হাবড়া, ডানকুনি, রানাঘাট, কল্যাণী, দত্তপুকুর, হাসনাবাদ, বারাকপুর, নৈহাটি, বারাসত, শান্তিপুর, বজবজ ও গেদে লোকাল। অন্যদিকে ডাউন গৌড়, দার্জিলিং, কাঞ্চনকন্যা, বালিয়া, পদাতিক এক্সপ্রেসকে মাঝপথে দাঁড় করিয়ে রাখা হবে। আপ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসও কিছুটা দেরিতে ছাড়বে বলে পূর্ব রেল সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, এদিকে জুলাই মাস থেকে সব ট্রেনে ফিরে আসছে অসংরক্ষিত কামরা। এর ফলে সিটিং কোচে (‌সাধারণ কামরা)‌ উঠতে যে ১৫ টাকা দিতে হত, তা আর লাগবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#dum dum, #local train

আরো দেখুন