দেশ বিভাগে ফিরে যান

চূড়ান্ত অপমান: শিন্দের মুখের সামনে থেকে মাইক কেড়ে নিলেন ফড়ণবীশ

July 5, 2022 | < 1 min read

তিনি এখন আর মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী নন, উপ-মুখ্যমন্ত্রী। এই বিষয়টা বোধ হয় কিছুতেই মেনে নিতে পারছেন না দেবেন্দ্র ফড়ণবীশ! সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, যা থেকে এই রকমই ইঙ্গিত মেলে। ভিডিওটিতে দেখা গেছে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্দে একটি সাংবাদিক সম্মেলনে কিছু বলতে শুরু করেছেন এবং সঙ্গে সঙ্গে তাঁর মুখের সামনে থেকে মাইক্রোফোনটি কেড়ে নেন উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ। তারপর তিনি নিজের বক্তব্য রাখতে শুরু করেন।

এই ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকে সোশ্যাল মিডিয়াতে নানা ধরণের মন্তব্য লেখা শুরু হয়ে যায়। অনেকই লিখছেন, নিজের অস্তিত্ব, রাজনৈতিক মতাদর্শকে বিক্রি করে দিলে এরকমই হয়। আবার কেউ কেউ লিখছেন, চূড়ান্ত অপমান। কে মুখ্যমন্ত্রী বোঝাই যাচ্ছে না। কটাক্ষ করেছে বিরোধী দলগুলিও।

বৃহস্পতিবার সন্ধ্যায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করেন শিবসেনার বিদ্রোহী নেতা একনাথ শিন্দে। উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মহারাষ্ট্রের দু’বারের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিশ। উল্লেখ্য, একনাথ শিন্দের সাথে যৌথ সাংবাদিক বৈঠক করে প্রথমে নতুন মাহারাষ্ট্র সরকারকে বাইরে থেকে সমর্থন দেওয়ার কথা ঘোষণা করেন ফড়ণবীশ। কিন্তু তার কয়েক ঘন্টা পরই ভোলবদল করে উপমুখ্যমন্ত্রী পদে শপথ নেন তিনি। সূত্রের খবর, ফড়ণবীশ প্রথমে রাজি না হলেও শেষপর্যন্ত অমিত শাহ এহং জেপি নাড্ডার অনুরোধেই উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#maharastra, #Devendra Fadnavis, #eknath shinde

আরো দেখুন