রাজ্য বিভাগে ফিরে যান

আন্তর্জাতিক আদিবাসী দিবস ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে চিঠি মমতার

August 10, 2022 | < 1 min read

মঙ্গলবার আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে বিশেষ বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বার্তায় তিনি জানান রাজ্য সরকার আদিবাসীদের উন্নয়নের জন্য একগুচ্ছ কর্মসূচি নিয়েছে। মমতা এদিন আহবান জানিয়েছেন যে সবার উচিত সমাজ ও পরিবেশে আদিবাসীদের অবদান স্বীকার করার পাশাপাশি তা তুলে ধরা।

আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের কাছে চিঠি পাঠিয়েছেন মমতা। রাঁচিতে ৯-১০ আগস্ট ‘ঝাড়খণ্ড জনজাতি মহোৎসবে’ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ করেছিলেন হেমন্ত সোরেন। আমন্ত্রণের জবাবে মমতা জানিয়েছেন, দিল্লি থেকে ফিরে আসার পর হাতে সময় না-থাকায় এবার তাঁর যাওয়া হল না। পরে তিনি ঝাড়খণ্ড যাবেন। এছাড়াও, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় যে বিশ্ব আদিবাসী দিবস বিশেষ উদ্দীপনার সঙ্গে পালন করা হচ্ছে , সে কথাও ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন মমতা।

সোরেনকে লেখা মমতার চিঠিতে আদিবাসীদের সংস্কৃতি, ঐতিহ্য, সাফল্য প্রভৃতি তুলে ধরার উপর জোর দেওয়া হয়েছে। এই দিবস উপলক্ষে দেওয়া বার্তায় মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্য সরকারের শিক্ষাশ্রী, জয় জোহর, চা সুন্দরী, লক্ষ্মীর ভাণ্ডারসহ বিভিন্ন প্রকল্পের সুবিধা আদিবাসীরা পেয়েছেন। বাংলার সরকার ভবিষ্যতে তাঁদের আরও সম্মান ও সুরক্ষা দেবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #Jharkhand, #Hemant Soren, #International Adivasi Divas

আরো দেখুন