রাজ্য বিভাগে ফিরে যান

বেলাইন বঙ্গ বিজেপিকে ট্র্যাকে আনতে মোদীর ভরসা বন্দে ভারত ট্রেন?

November 3, 2022 | < 1 min read

বন্দে ভারত এক্সপ্রেস, ছবি সৌজন্যেঃ HT

একুশের নির্বাচন থেকেই বাংলায় বিজেপির লাগাতার পতন শুরু হয়েছে। কোন্দলের জর্জরিত বিজেপির বঙ্গ শাখা, সাংগঠনিক কঙ্কালও প্রকাশ্যে এসে পড়েছে। আগামী লোকসভা নির্বাচনে এ রাজ্যে বিশেষ সুবিধা করতে পারবে না বিজেপি, গেরুয়া শিবিরের অন্দরে এমনই আশঙ্কার মেঘ জড়ো হয়েছে। শোনা যাচ্ছে, বাংলায় ঘুরে দাঁড়াতে বন্দে ভারত এক্সপ্রেসকেই ব্যবহার করতে চলেছে মোদী ও তার দল।

মনে করা হচ্ছে, আগামী দেড় বছরের মধ্যেই বাংলার কোনও একটি রুটে সেমি হাইস্পিড ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express) চালানো হবে, রেল বোর্ড নাকি সিদ্ধান্ত প্রায় পাকা করে ফেলেছে। বন্দে ভারত নিয়ে নানান বিপত্তি বেধেছে, পরপর তিনদিন ট্রেন বিভ্রাট হয়েছে। তারপরেও চলতি মাসেই চেন্নাই-বেঙ্গালুরু-মহীশূর রুটে পঞ্চম বন্দে ভারত ট্রেনের উদ্বোধন হতে চলেছে। এরপরই বাংলার জন্য বন্দে ভারত ট্রেনের সম্ভাব্য রুটের বিষয়ে জানানো হতে পারে। 

যদিও রেলের তরফে এখনও কিছুই জানানো হয়নি। সূত্র মারফত জানা গিয়েছে, বাংলায় বন্দে ভারত ট্রেন চালানোর জন্যে দুটি সম্ভাব্য রুট ভাবনায় হাওড়া-রাঁচি এবং হাওড়া-পুরী। এখন দেখার বন্দে ভারত বাংলায় বিজেপি (BJP) চাকাকে ঠিক রুটে নিয়ে চালাতে পারে কিনা!

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Vande Bharat Express, #West Bengal

আরো দেখুন